Md Mamunur Rashid - (Bogura)
প্রকাশ ২৪/০২/২০২২ ০১:২৪পি এম

টেস্ট অনুশীলনীর জন্য প্রস্তুত বগুড়া শহীদ চান্দু স্টেডিয়াম

টেস্ট অনুশীলনীর জন্য প্রস্তুত বগুড়া শহীদ চান্দু স্টেডিয়াম
ad image
সাউথ আফ্রিকার সাথে বাংলাদেশের টেস্ট সিরিজের অনুশীলন দিয়ে দীর্ঘ ১৫ বছর পর বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে শুরু হতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট খেলা। আগামী শুক্রবার থেকে শুরু হয়ে ৭ মার্চ পর্যন্ত ১১ দিনব্যাপী চলবে এই অনুশীলন ক্যাম্প। অনুশীলন খেলায় অংশ নিতে জেলার আন্তর্জাতিক এই স্টেডিয়ামে টেস্ট দল ছাড়াও পাইপলাইনের ২৩ ক্রিকেটার আসছেন।

ক্রিকেট টেস্ট সিরিজের কর্তৃপক্ষরা জানান, বগুড়ায় টেস্ট ক্রিকেটের অনুশীলনে খেলা হলেও ক্রিকেটার ও সংশ্লিষ্টরা বায়োবাবোলের (খেলার বাইরের কারও সংস্পর্শে না থাকা) আওতায় থাকবেন। স্টেডিয়াম কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, প্রায় ১৫ বছর ধরে স্টেডিয়ামে আন্তর্জাতিক কোনো ম্যাচ অনুষ্ঠিত হয়নি। দীর্ঘ বিরতির পর আবার ক্যাম্প আসায় স্টেডিয়ামে উইকেট, আউটফিল্ড, ইনডোর ও ড্রেসিংরুম নতুনভাবে সাজানো হয়েছে। এ ছাড়া গতকাল বুধবার বিকেলে ক্যাম্প সংশ্লিষ্ট স্টেডিয়ামের সবার করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ হয়েছে।

এবারই প্রথমবারের মতো মাঠের সাইড উইকেটের জন্য বক্স নেটের ফ্রেমের ব্যবস্থা করা হয়েছে। ক্রিকেটাররা প্রশিক্ষণ নেবেন সেখানে। সকালে শহীদ চান্দু স্টেডিয়াম দেখা যায়, আগের ব্যবহৃত ছেঁড়া টার্ফ (বিশেষ ধরনের কার্পেট) সরিয়ে ফেলা হয়েছে। এমনকি জরাজীর্ণ নেটের ইনডোর নতুন করে সাজানো হয়েছে। সাজ-সজ্জার শেষ পর্যায়ে দেওয়ালে রঙ করছেন মিস্ত্রীরা।জানা যায়, জানুয়ারি মাসে বিসিবির দুইজন পরামর্শক এসেছিলেন। তারা উইকেটগুলোতে ৮ মিলিমিটার মাপের ঘাস রাখতে নির্দেশনা দিয়েছিলেন। নির্দেশনা অনুযায়ী রোলার দিয়ে গ্রাউন্ডস্টাফরা প্রতিদিন দফায় দফায় সেগুলোর পরিচর্যা করছেন।
ঢাকা থেকে আসা বিসিবি এক কর্মকর্তা জানান, সাউথ আফ্রিকার সাথে শহীদ চান্দু স্টেডিয়ামের উইকেট ও বাউন্সে মিল থাকায় এই উদ্যোগ নেয়া হয়েছে।

২৩ সদস্যের এই অনুশীলন ক্যাম্পের নাম দেওয়া হয়েছে বাংলাদেশ টাইগার্স। দলের সদস্যরা শুক্রবার বগুড়ায় আসবেন। স্টেডিয়ামে রির্পোটিং করে অভিজাত একটি হোটেলে বিশ্রাম নিবেন খেলোয়াড়রা। সেখান থেকে শনিবার স্টেডিয়ামে এসে অনুশীলন শুরু করবেন। প্রতিদিন সকাল সাড়ে ৮টায় তারা স্টেডিয়ামে প্রবেশ করে সাড়ে ৯ টা থেকে সন্ধ্যা পর্যন্ত একটানা অনুশীলন করবেন।

ওই কর্মকর্তা আরও জানান, ক্রিকেট টিমের সদস্যরা বগুড়ায় প্রবেশের পর থেকে বায়োবাবোলে থাকবেন। শুধুমাত্র ২ মার্চ তারা বিশ্রামের জন্য ছুটি পাবেন। সার্বিক বিষয়ে শহীদ চান্দু স্টেডিয়ামের ভেন্যু ম্যানেজার জামিলুর রহমান জানান, বিসিবির নির্দেশনা অনুযায়ী সব রকম প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে। শুক্রবার ক্রিকেটাররা বগুড়া আসছেন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ