MD. EMRAN HOSSAIN - (Shariatpur)
প্রকাশ ২৪/০২/২০২২ ০১:২৫পি এম

মাস না ঘুরতেই জাজিরায় ফের সড়ক দূর্ঘটনায় শিশুর মৃত্যু

মাস না ঘুরতেই জাজিরায় ফের সড়ক দূর্ঘটনায় শিশুর মৃত্যু
ad image
শরীয়তপুরের জাজিরায় মাস না ঘুরতেই ফের সড়ক দূর্ঘটনায় রাসিফ(৬) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। বুধবার বেলা দশটার দিকে জাজিরার কাজিরহাটে নিউ মার্কেট সংলগ্ন আঞ্চলিক সড়কে এই সড়ক দূর্ঘটনাটি ঘটে। জানা যায়, রাসিফ(৬) জাজিরা সদর ইউনিয়নের ভানু মুন্সীর কান্দি গ্রামের রাসেল তালুকদারের ছেল। তার নানা বাড়ি কাজিরহাট, সেখানে বেড়াতে গিয়ে নানার সাথে বাজারে গিয়ে রাস্তা পার হওয়ার সময় হঠাৎ একটি অটোরিক্সা শিশুটিকে ধাক্কা মেরে ফেলে দিয়ে তার উপর দিয়ে গাড়ি উঠিয়ে দেয়।

পরে স্থানীয়রা শিশুটিকে উদ্ধার করে স্থানীয় ফার্মেসী থেকে প্রাথমিক চিকৎিসা দেয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় সাথে সাথে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে শিশুটিকে মৃত ঘোষণা করে। প্রত্যক্ষদর্শী নিহত আবুল হিমেল আহমেদ জানান, শিশুটি রাস্তা পার হওয়ার সময় হঠাৎ অটোটি এসে ধাক্কা মেরে ফেলে দিয়ে বাচ্চাটির উপরে উঠিয়ে দেয়। প্রথমে সামনের চাকা বাচ্চাটির মুখের উপর দিয়ে যায় পরে পেছনের একটি চাকা বাচ্চাটির পেটের উপর দিয়ে উঠে যায়। পরে বাচ্চাটিকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করা হয়। পরে ঘাতক অটোচালক অটোটি রেখেই পালিয়ে চলে যায়। তবে অটোটি আটকে রেখে স্থানীয় দুলাল টেপার বাড়িতে রাখা হয়েছে।

উল্লেখ্যঃ গত মাসের ২২ তারিখ জাজিরার প্রসিদ্ধ অন্ধ আইনজীবি আমির হোসেন উকিলের মা ভানু বেগম(৬৩) জব্বার আলী আকন কান্দি বাজারে রাস্তা পারাপার হওয়ার সময় জাজিরা পৌরসভার সাবেক কমিশনার গনি হাওলাদারের ছেলে নিরব হাওলাদার(২১) এর মোটর সাইকেলের ধাক্কায় মারা যায়। আইন সহায়তা কেন্দ্র(আসক) এর শরীয়তপুর জেলা শাখার সাধারণ সম্পাদক সিরাজ জমাদ্দার বিষয়টি নিয়ে ক্ষোভ জানিয়ে বলেন, বেপরোয়া মোটর সাইকেল, সিএনজি ও অটোরিক্সার চলাচল বর্তমানে খুবই ঝুকিপূর্ণ হয়ে উঠেছে। যা অত্যন্ত উদ্বেক জনক এবং আমাদের ট্রাফিক ব্যবস্থারই অবনতি বলে আমি মনে করি।

সম্প্রতি জাজিরায় সড়ক দূর্ঘটনা বেড়ে যাওয়ার বিষয়ে নিরাপদ সড়ক চাই আন্দোলনের জাজিরা উপজেলা শাখার সাধারণ সম্পাদক জামাল মাদবর জানান, আমরা সার্বিক বিষয়গুলো নিয়ে কাজ করে যাচ্ছি। ট্রাফিক বিভাগের সাথে আমরা আজকের বিষয়টি সহ যাবতীয় বিষয়াদি নিয়ে কথা বলবো।

বিষয়টি নিয়ে জাজিরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ মাহবুবুর রহমান ট্রাফিক ব্যবস্থার অবনতির কথা স্বীকার করে বলেন, ট্রফিকের জন্য আমাদের লোকবল প্রয়োজন। তবে আমরা ষাধ্য অনুযায়ী চেষ্টা করে যাচ্ছি ট্রাফিক ব্যবস্থাটাকে ঠিক করার জন্য। আর আজকে দূর্ঘটনায় শিশু মৃত্যুর বিষয়টি আমি জেনেছি তবে কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যভস্থা গ্রহন করা হবে।

জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) কামরুল হাসান সোহেল আইনিউজ বিডিকে বলেন, আমরা পরবর্তী সভায় বিষয়টি গুরুত্বের সাথে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।=

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ