Md. Faruk Hossain Apon - (Natore)
প্রকাশ ২৩/০২/২০২২ ০৮:১১পি এম

নাটোরের বড়াইগ্রামে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শণীঃ আকর্ষণ ছিলো দুম্বা

নাটোরের বড়াইগ্রামে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শণীঃ আকর্ষণ ছিলো দুম্বা
ad image
নাটোরের বড়াইগ্রামে দিনব্যাপী প্রাণিসম্পদ প্রদর্শণী অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন ও প্রাণিসম্পদ অধিদপ্তরের উদ্যোগে অনুষ্ঠিত এ প্রাণী প্রদর্শনী মেলার মূল আকর্ষণ ছিল মরুভূমির প্রাণি সুদানী জাতের দুম্বা। মেলায় ৪০টি স্টলে প্রদর্শন করা হয় বিভিন্ন প্রকার পশু-পাখি।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) ডা. মোহাম্মদ আলমগীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক প্রতিমন্ত্রী অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী , ইউপি চেয়ারম্যান আব্দুল আলিম, বনপাড়া হাইওয়ে থানার ওসি মশিউর রহমান, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ফাল্গুনী হক, যুব উন্নয়ন কর্মকর্তা আবু হানিফ ও সহকারী শিক্ষা কর্মকর্তা ফায়জুল হক।

প্রদর্শনীতে মূল আকর্ষণ ছিল মরুভূমির প্রাণী দুম্বা । দুম্বা দুটিকে দেখতে স্টলে ভিড় জমিয়েছেন মেলায় আগতরা। এছাড়া গাড়ল ও তিতিরসহ বিভিন্ন প্রজাতির পাখি দর্শকদের নজর কাড়ে। প্রদর্শনীর ৪০টি স্টলে প্রদর্শিত হয় খামারি ও চাষিদের আকর্ষণীয় গরু, মহিষ, ছাগল, ভেড়া, দুম্বা, গাড়ল, তিতির, হাঁস ও বিভিন্ন প্রজাতির মুরগি, কবুতর, খরগোশসহ বিভিন্ন প্রজাতির পাখি। প্রদর্শন করা হয় বিভিন্ন ভেটেরিনারি কোম্পানির ওষুধ, পশু-পাখি পালনের বিভিন্ন সরঞ্জাম।

মেলার শেষ পর্বে তিনটি ক্যাটাগরিতে সেরা মোট নয়জন খামারীকে পুরস্কৃত করা হয়।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ