Md. Shajahan kobir - (Mymensingh)
প্রকাশ ২২/০২/২০২২ ০৫:০৭পি এম

গৌরীপুরে বি পি দিবস পালিত

গৌরীপুরে বি পি দিবস পালিত
ad image
বাংলাদেশ স্কাউটস গৌরীপুর উপজেলা শাখার উদ্যোগে বি পি দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে শোভাযাত্রা, আলোচনা সভা ও চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। স্কাউটস আন্দোলনের প্রতিষ্ঠাতা রবার্ট স্টিভেন্সন স্মিথ লর্ড ব্যাডেন পাওয়েল অব গিলওয়েল (বি পি) এর জন্মদিন উপলক্ষে যথাযথ মর্যাদায় দিবসটি পালন করা হয়। ১৮৫৭ সালের ২২ ফেব্রুয়ারি তিনি লন্ডনে জন্ম গ্রহণ করেন। সারাবিশ্বে এদিনটি বি পি দিবস হিসেবে স্বীকৃত।

মঙ্গলবার সকাল ১১টায় গৌরীপুর উপজেলা স্কাউটস ভবনের সামনে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে। উপজেলা পরিষদ চত্বরে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা স্কাউটস এর সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হাসান মারুফের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন খান। বক্তব্য রাখেন- বাংলাদেশ স্কাউটস ময়মনসিংহ আঞ্চলের উপকমিশনার (উন্নয়ন) ও উপজেলা শিক্ষা কর্মকর্তা মনিকা পারভীন, উপজেলা স্কাউটসের সাধারণ সম্পাদক দেওয়ান কামরুজ্জামান খান কামাল, কমিশনার আমজাদ হোসেন খান, সহকারী কমিশনার ম. নুরুল ইসলাম, মোঃ আব্দুল মালেক, কাব লিডার নয়ন কুমার দাস প্রমুখ।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন- উপজেলা স্কাউটস কমিটির সহযোগী সদস্য মুরাদ হোসেন। আলোচনা শেষে চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ