Monir
প্রকাশ ২২/০২/২০২২ ০৮:৫৬পি এম

ফের সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু

ফের সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
ad image
সতর্কতা সংকেত শিথিল হওয়ায় কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল ফের শুরু হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় টেকনাফ দমদমিয়া জেটিঘাট থেকে পর্যটক নিয়ে ৭টি জাহাজ সেন্টমার্টিনের উদ্দেশে রওয়ানা দেয়।

বিআইডব্লিউটিএ’র টেকনাফ অঞ্চলের সুপার ভাইজার জহির উদ্দিন ভূঁইয়া এ তথ্য জানিয়েছেন।
তিনি জানান, বৈরী আবহাওয়া ও ৩ নম্বর সতর্ক সংকেতের কারণে গতকাল সোমবার টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখা হয়েছিল। সোমবার সন্ধ্যায় আবহাওয়া পরিস্থিতি স্বাভাবিক এবং ৩ নম্বর সতর্ক সংকেত নামিয়ে ফেলায় আজ মঙ্গলবার থেকে জাহাজ চলাচলের অনুমতি দেয়া হয়।

এদিকে, আবহাওয়া অধিদপ্তরের পরিচালকের পক্ষে আবহাওয়াবিদ মো. শাহীনুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপিতে বলা হয়, উত্তর বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকায় ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা নেই।

চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দর সমূহকে সতর্ক সংকেত নামিয়ে ফেলতে বলা হয়েছে। তবে উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে সোমবার সন্ধ্যা পর্যন্ত সাবধানে চলাচল করতে বলা হয়েছে।

পর্যটকবাহী জাহাজ কেয়ারি সিন্দাবাদের ব্যবস্থাপক শাহ আলম জানান, “একদিন বন্ধ থাকার পর পুনরায় জাহাজ চলাচল শুরু হয়েছে। আজ মঙ্গলবার কেয়ারির দুটি জাহাজে করে মোট ৬৩৫ জন পর্যটক সেন্টমার্টিন গেছে। আর বিকাল ৩টায় টেকনাফে ফিরে আসা সময় সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকদের নিয়ে আসার কথা রয়েছে।”

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা পারভেজ চৌধুরী জানান, টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে জাহাজ চলাচল বন্ধ থাকায় ২ হাজারের বেশি পর্যটক দেশের একমাত্র প্রবাল দ্বীপে আটকা পড়েন। আবহাওয়া পরিস্থিতির উন্নতি হওয়ায় নিষেধাজ্ঞা তুলে নেওয়া পর টেকনাফ থেকে সব জাহাজ সেন্টমার্টিনের উদ্দেশে রওয়ানা হয়েছে। আটকে পড়া সকল পর্যটক আজ মঙ্গলবার সন্ধ্যার মধ্যে টেকনাফ ফিরবেন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ