Monir
প্রকাশ ২১/০২/২০২২ ০৩:৪০পি এম

শহীদ মিনারে ফুল, রায়পুরে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে আহত ২০

শহীদ মিনারে ফুল, রায়পুরে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষে আহত ২০
ad image
লক্ষ্মীপুরের রায়পুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে মিছিল ও শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপির নেতাকর্মীদের মধ্যে দফায়-দফায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয়পক্ষের কমপক্ষে ২০ জন নেতাকর্মী আহত হয়েছেন। এর মধ্যে ১৩ জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আজ সোমবার সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত উপজেলা পরিষদের সড়কের ডাকবাংলোর সামনের প্রধান সড়ক ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এলাকায় এ ঘটনা ঘটে। রায়পুর শহরে এখন উত্তেজনা বিরাজ করছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে স্থানীয় শহীদ মিনারে ফুল দিয়ে আসার সময় ক্ষমতাসীন সরকারের বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দেয় বিএনপি’র সমর্থকরা। এ সময় যুবলীগ নেতা তারেক আজিজ জনিসহ দলীয় কর্মীরা বিএনপি নেতা-কর্মীদের এসব স্লোগানের প্রতিবাদ করলে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। পরে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের সাথে দফায় দফায় সংঘর্ষ হয়।
এতে ফয়সাল আজিম, জুম্মান, মুরাদ, ইসমাইল, নিলয় বাঙ্গালী, মিরাজ, এমরান, শিমুল, আলাউদ্দিন, সোহেল, সজিব, হৃদয়, সুমন, মুরাদ, রিয়াজ, মিরন, শান্ত, সুজন পাটওয়ারী, কাউছার, রাজীব ও সাংবাদিক এসকে সোহেলসহ উভয়পক্ষের অন্তত ২০ জন আহত হন। পরে আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে এসেও ফের সংঘর্ষে লিপ্ত হয় বলে জানা যায়।

রায়পুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সায়েদ জুটন, হঠাৎ সন্ত্রাসী কায়দায় বিএনপি মিছিল করে শান্ত পরিস্থিতিকে অশান্ত করে তোলে। তারা মাননীয় প্রধানমন্ত্রীর বিরুদ্ধে স্লোগান দেয়। এতে আওয়ামী লীগের নেতাকর্মীরা বাধা দিলে তাদের উপর হামলা চালায়। এ ঘটনায় আওয়ামী লীগের অঙ্গসংগঠনের ৩০ জন নেতাকর্মী আহত হয়েছে বলে দাবী করেন তিনি।

অপরদিকে রায়পুর উপজেলা যুবদলের সভাপতি সফিকুল আলমাস বলেন, আওয়ামী লীগ নেতাকর্মীদের হামলায় বিএনপির ৩০ জন নেতাকর্মী আহত হয়েছেন। এছাড়া ব্যবসায়ীকভাবে তার ব্যাপক ক্ষতি হয়েছে বলেও দাবি করেন তিনি।

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিপন বড়ুয়া বলেন, মিছিল ও শহীদ মিনারে ফুল দেওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগ-বিএনপির মধ্যে সংঘর্ষের ১৫/২০ জন আহত হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ