মোঃ ইলিয়াস আলী
প্রকাশ ২১/০২/২০২২ ০৫:৩৬পি এম

সাংবাদিকদের ক্যামেরা দেখে শহীদ মিনারে জুতা রেখে পালালেন এক কর্মকর্তা

সাংবাদিকদের ক্যামেরা দেখে শহীদ মিনারে জুতা রেখে পালালেন এক কর্মকর্তা
ad image
ঠাকুরগাঁওয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের সময় এক সরকারি কর্মকর্তা জুতা পড়ে বেদিতে উঠেন। এসময় সাংবাদিকদের ক্যামরা দেখে শহীদ মিনারের উপর জুতা রেখেই দ্রুত ভাগিয়ে যান তিনি। তবে ওই কর্মকর্তার পরিচয় পাওয়া যায়নি।

সোমবার (২১ ফেব্রুয়ারী) রাত ১২ টা ১ মিনিটে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় (বড় মাঠ) কেন্দ্রীয় শহীদ মিনারে এঘটনা ঘটে।

শহীদ মিনারে উপর জুতার ছবিটি মুহুর্তেই সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে গেলে অনেকেই বিভিন্ন মন্তব্য করেন।

সংস্কৃতি মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে শহীদ মিনারের সকল প্রবেশমুখে হাত ধোয়ার জন্য বেসিন ও লিকুইড সাবান রাখার নির্দেশ, সামাজিক দূরত্ব বজায় ও মাস্ক ছাড়া কাউকে শহীদ মিনার এলাকায় প্রবেশে নিশেধাজ্ঞা থাকলেও বাস্তবে শহীদ মিনারে ফুল দিতে আসা অনেকেরই মুখে মাস্ক ছিলনা।

সংশ্লিষ্টরা বলছেন, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনার নিরাপত্তার চাদরে ঢাকা ছিলো। যাতে কেউ বিশৃঙ্খলা ঘটাতে না পারে সেজন্য যাবতীয় ব্যবস্থাসহ সিসিটিভি ক্যামেরা বসানো হয়েছে। তার পরেও এমন নোংরা কাজ কারা করলো। কে ওই কর্মকর্তা প্রশাসনের উচিৎ সিসি টিভি ফুটেজ দেখে দোষী ওই কর্মকর্তাকে বের করে আইনের আওয়াতায় আনা। না হলে এমন ঘটনা ঘটতেই থাকবে।

এব্যাপারে ঠাকুরগাঁও সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জানান, কে বা কারা শহীদ মিনারে জুতা রেখে পালিয়ে যায়। বিষয়টি খুবই খারাপ হয়েছে। যেই কর্মকর্তাই এ কাজ টা করুক না কেন সিসিটিভি ফুটেজ দেখে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ