মো: আলাউদ্দিন ভুইয়া - (Comilla)
প্রকাশ ২১/০২/২০২২ ১১:৪২পি এম

শ্রদ্ধা আর ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ করলেন তরুণ সংঘ ক্লাব

শ্রদ্ধা আর ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ করলেন তরুণ সংঘ ক্লাব
ad image
শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস আজ সোমবার (২১ ফেব্রুয়ারি)। ১৯৫২ সালের এই দিনে মাতৃভাষার দাবিতে রাজপথে শহীদ হন রফিক, শফিক, সালাম, বরকত ও জব্বারসহ আরও অনেকে। তাই দিনটিকে স্মরণ করতে ফুল দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন ফুলের নাওড়ী তরুণ সংঘ ক্লাব ।

সারা বছরের ন্যায় এবারও রাত ১২টা এক মিনিটে জাতির পক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী। এরপরই শ্রদ্ধা নিবেদন করেন সর্বস্তরের মানুষ। এছাড়া দেশেরে স্থায়ী ও অস্থায়ী শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের স্মরণ করা হয়। তার ধারাবাহিকতা

সোমবার (২১শে ফেব্রুয়ারী) রাতে তরুন সংঘ ক্লাব কর্তিক আয়োজিত ভাষা শহীদ ব্যাডমিন্টন খেলা অনুষ্ঠিত হয় এই আয়োজনে উপস্থিত ছিলেন ৩নং ওয়ার্ড মেম্বার মাসুদ রানা , হাজী আব্দুল খালেক ভুইয়া, জনাব বাচ্চু কাজী, জনাব মহসিন, হেলাল, সোহাগ, ইউসুফ সহ তরুণ সংঘ ক্লাবের সিনিয়র উপদেষ্টা মন্ডলী পরে দিনের প্রথম প্রহরে ফুলের নাওড়ী প্রাথমিক বিদ্যালয় মাঠে শহীদ মিনারে তরুণ সংঘ ক্লাবের সভাপতি টিপু ও সাধারণ সম্পাদক মো. শাহনাজ নেতৃত্বে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এসময় ফুলের নাওড়ী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লায়লা, সহকারী শিক্ষক মিলন , জাফর স্যার ছাত্রবৃন্দু এবং ক্লাবের উপদেষ্টা মণ্ডলীর সদস্য নাহিদ, নাঈম, লিটন ফয়সাল উপস্থিত ছিলেন।

এছাড়া আরও উপস্থিত ছিলেন— তরুণ সংঘ ক্লাবের সকল সদস্যবৃন্দু , সকলের মাঝে তরুণ সংঘ ক্লাবের উপদেষ্টা ফয়সাল বলেন, আমরা সমাজের জন্য কাজ করছি। তবে বায়ান্নর ভাষা আন্দোলন, একাত্তরের স্বাধীনতা যুদ্ধ আমাদের চেতনায়, মননে ও বিশ্বাসে রয়েছে। আমরা তরুণ প্রজন্মকে নিয়ে সামাজিক কাজে যেমন এগিয়ে যাচ্ছি, ঠিক তেমনি তাদেরকে ভাষা ও স্বাধীনতার চেতনা বাস্তবায়নে কাজ করছি। সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করছি এবং বিনম্র শ্রদ্ধা জ্ঞাপন করছি। এবং উপদেষ্টা মো. আলাউদ্দিন ভুইয়া ক্লাবের পক্ষ থেকে ধন্যবাদ জানিয়েছে নুরুল আমিন শাহীন ভাইকে যিনি ফুলের নাওড়ী প্রাথমিক বিদ্যালয় মাঠে এত সুন্দর একটি শহীদ মিনার তৈরী করে দিয়েছেন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ