Monir
প্রকাশ ২১/০২/২০২২ ১২:১৭এ এম

গৃহস্থালি পণ্যের আড়ালে অস্ত্রের চালান

গৃহস্থালি পণ্যের আড়ালে অস্ত্রের চালান
ad image
চট্টগ্রাম কাস্টম হাউসের গৃহস্থালি পণ্যের বৈদেশিক ডাকে আসা একটি চালান জব্দ করেছে কাস্টম কতৃপক্ষ। অস্ত্রগুলোর মধ্যে- একটি নাইন এমএম এবং অন্যটি এইট এমএম পিস্তল। চালানে দুটি খেলনা পিস্তলও রয়েছে। অস্ত্রের পাশাপাশি ওই চালান থেকে ৬০টি কার্তুজ উদ্ধার করা হয়।

রবিবার কাস্টমস কর্মকর্তরা অস্ত্রের এ চালানটি জব্দ করা হয়।

কাস্টমসের উপ-কমিশনার সালাউদ্দিন রেজভী বলেন, ‘গৃস্থালি পণ্যের ঘোষণা দিয়ে অস্ত্রের ইতালি থেকে চালানটি পাঠানো হয়। অস্ত্র ব্যবসায়ীরা বৈদেশিক ডাকের চালান ব্যবহার করে পিস্তলগুলো পাঠিয়েছে। তা গৃস্থালি সামগ্রীর ভেতরেই তা ছিল। সবগুলো অস্ত্রের আকার একই। রঙও অভিন্ন
কাস্টমস কর্মকর্তারা জানান- গোপন সংবাদের ভিত্তিতে চালানটি খুলে অস্ত্র দুটি জব্দ করে। এ চালানটি ইতালি থেকে পাঠিয়েছেন রাজিব বড়ুয়া নামে এক ব্যক্তি। চালানটি প্রাপক হিসেবে রয়েছেন চট্টগ্রামের আগ্রাবাদ সিজিএস কলোনির এফ সেভেন এ এইট ঠিকানার কামরুল হাসান নামে এক ব্যক্তি।

বন্দর থানার ওসি জাহিদুল কবির বলেন, ‘খবর পেয়ে চারটি পিস্তল উদ্ধার করা হয়। যার মধ্যে দুটি আসল অস্ত্র এবং বাকি দুটি খেলনার। আসল অস্ত্রগুলোর মধ্যে একটি নাইন এমএম এবং অন্যটি এইট এমএম পিস্তল। অস্ত্রগুলো ইটালির তৈরি। অস্ত্রগুলোর কারা পাঠিয়েছে এবং গ্রাহক কারা ছিল তা তদন্ত শুরু করেছে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ