Verified আই নিউজ বিডি ডেস্ক
প্রকাশ ২০/০২/২০২২ ০১:২৮পি এম

বাবর-রিজওয়ানের রেকর্ডে ভাগ বসালেন ফখর জামান

বাবর-রিজওয়ানের রেকর্ডে ভাগ বসালেন ফখর জামান
ad image
চলতি পাকিস্তান সুপার লিগে (পিএসএল) দুর্দান্ত ফর্মে রয়েছেন ফখর জামান। চলতি আসরে এখন পর্যন্ত খেলা ৯ ম্যাচে একটি সেঞ্চুরি ও ছয় হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন। আর প্রতিটি ম্যাচেই রানের বন্যা বইয়ে দিয়ে বাবর-রিজওয়ানের রেকর্ডে ভাগ বসালেন ফখর জামান। পিএসএল ইতিহাসে মাত্র তৃতীয় ক্রিকেটার হিসেবে এক আসরেই ৫০০-এর বেশি রান করা ব্যাটার হয়ে গেছেন পাকিস্তানের এ তারকা ব্যাটার। এতদিন ধরে এই ক্লাবে ছিলেন শুধু বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান।

পিএসএলের এবারের আসরে এখন পর্যন্ত ফখরের সংগ্রহ ৫২১ রান। রান সংখ্যায় রিজওয়ান থেকে এগিয়ে গেলেও বাবর থেকে পিছিয়ে আছেন এখনও। যদিও দুই ইনিংস কম খেলেছেন ফখর। সবশেষ পিএসএলে ১১ ইনিংসে সাত ফিফটির সাহায্যে ৫৫৪ রান করেছিলেন বাবর আজন। অন্যদিকে ১২ ইনিংসে ৪ ফিফটিতে ৫০০ রান করেছিলেন রিজওয়ান।

তবে বাবর আজমকে ছাপিয়ে যাওয়ার সুবর্ণ সুযোগ রয়েছে ফখরের সামনে। এবারের আসরে আরও অন্তত তিনটি ম্যাচ খেলার সুযোগ রয়েছে লাহোর কালান্দার্সের এ তারকার। বাবরের করা ৫৫৪ রানের রেকর্ড ভাঙতে এই তিন ম্যাচে আর মাত্র ৩৫ রান করলেই হবে। আরেকটু বাড়িয়ে মাত্র ৮০ রান করতে পারলে পিএসএল ইতিহাসে এক আসরে ৬০০ রান করা প্রথম ব্যাটার হবেন ফখর। ফখর যে ফর্মে আছেন, তাতে বাবরের রেকর্ড ভেঙে পিএসএলে ইতিহাস গড়া কোনো বিষয় নয়। ক্রিকেটপ্রেমীরা আছেন সেই অপেক্ষায়।

তথ্যসূত্র: ইএনপিএন ক্রিকইনফো

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ