MD Nomsher Alam - (Sherpur)
প্রকাশ ২০/০২/২০২২ ০৭:১৮পি এম

আরারো শেরপুরের সীমান্ত এলাকায় বন্যহাতির মৃতদেহ উদ্ধার

আরারো শেরপুরের সীমান্ত এলাকায় বন্যহাতির মৃতদেহ উদ্ধার
ad image
আবারও শেরপুরের ঝিনাইগাতী উপজেলার সীমান্ত এলাকা থেকে একটি বন্যহাতির মৃতদেহ উদ্ধার করেছে বনবিভাগ। ১৯ ফেব্রুয়ারি শনিবার সকালে উপজেলার কাংশা ইউনিয়নের গজনী আঠার ঝুড়া এলাকা থেকে হাতির মৃতদেহটি উদ্ধার করা হয়। মৃত মাদি হাতিটির বয়স আনুমানিক (১০) বছর।

রাংটিয়া ফরেষ্টের রেঞ্জ কর্মকর্তা মো. মকরুল ইসলাম আকন্দ এবিষয়ে রাজধানী টাইমস প্রতিনিধিকে জানান, ১৮ ফেব্রুয়ারি শুক্রবার সন্ধ্যায় তারা জানতে পারেন আঠার ঝুড়ায় একটি বন্যহাতির মৃতদেহ পরে আছে। এলাকাটি গভীর অরণ্য বেষ্টিত হওয়ায় রাতে খুজ-খবর নেয়া সম্ভব হয়নি। শনিবার সকাল ১০ টায় বনবিভাগের বালিজুরি ফরেস্ট রেঞ্জ কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম এবং তার নেতৃত্বে বন কর্মচারীরা হাতির মৃতদেহটি উদ্ধার করেন।

খবর পেয়ে ঝিনাইগাতী উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মোঃ জয়নাল আবেদীন, শেরপুরের সহকারী বন সংরক্ষক আবু ইউসুফ ও থানার পুলিশ উপ পরিদর্শক মোঃ হাবিবুর রহমানসহ অন্যান্য কর্মকর্তাগন ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে প্রানীসম্পদ অধিদপ্তরের মাধ্যমে ময়না তদন্তের পর মৃত হাতিটিকে মাটিতে গর্ত করে পুঁতে রাখা হয়। উপজেলা প্রানিসম্পদ অধিদপ্তরের কর্মকর্তা ডা,সাদিয়া আফরিন জানান, মৃত হাতিটির দেহে কোন আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। তার ধারনা ফুড পয়জনিং জনিত কারনে হাতিটির মৃত্যু হয়ে থাকতে পারে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ