Monir
প্রকাশ ১৯/০২/২০২২ ১২:১৭পি এম

দিনের তাপমাত্রা আরও কিছুটা বাড়তে পারে

দিনের তাপমাত্রা আরও কিছুটা বাড়তে পারে
ad image
বাংলা ট্রিবিউন রিপোর্ট
১৯ ফেব্রুয়ারি ২০২২, ১২:৫৩

দিনের তাপমাত্রা আরও কিছুটা বাড়তে পারে

বসন্তের সপ্তাহ পার হতে না হতেই তাপমাত্রা বাড়তে শুরু করেছে। আগামী কয়েকদিন তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। শনিবার (১৯ ফেব্রুয়ারি) দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

আবহাওয়াবিদ মোহম্মদ ওমর ফারুক বলেন, আগের তুলনায় তাপমাত্রা অনেক বেড়েছে। এই অবস্থা আরও কয়েকদিন অপরিবর্তিত থাকতে পারে। এরপর আর শৈত্যপ্রবাহের শঙ্কা নেই। শনিবার দেশের ৪ অঞ্চলের তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে আছে। ১০ ডিগ্রির মধ্যে আছে ৫ অঞ্চলের তাপমাত্রা।

এদিকে আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। এছাড়া বিভাগীয় শহরগুলোর মধ্যে ঢাকায় আজ তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াস, ময়মনসিংহে আজ ১২ দশমিক ৭, চট্টগ্রামে ১৪ দশমিক ৮, সিলেটে ১৩ দশমিক ৩, রাজশাহীতে ১০ দশমিক ৬, রংপুরে ১২ দশমিক ২, খুলনায় ১৩ দশমিক ৪ এবং বরিশালে ১০ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।


এদিকে আবহাওয়া অধিদফতর জানায়, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও আশেপাশের এলাকায় বিস্তৃত রয়েছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।


পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে দেশের নদী অববাহিকার কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে হালকা কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ