Monir
প্রকাশ ১৯/০২/২০২২ ১২:১১পি এম

‘তদন্ত হওয়ার আগে কোনো অভিযোগ তো থাকতে হবে’

‘তদন্ত হওয়ার আগে কোনো অভিযোগ তো থাকতে হবে’
ad image
বিপিএলের শুরুর আসরগুলোতে ফিক্সিংয়ের অভিযোগে দেশি-বিদেশি ক্রিকেটারদের শাস্তি পাওয়ার ঘটনা আছে, এমনকি নিষিদ্ধ হতে হয়েছিল একটি দলকেও। এবার সিলেট সানরাইজার্সের মোসাদ্দেক হোসেন সৈকতকে নিয়ে দেশের একটি গণমাধ্যম ফিক্সিংয়ের অভিযোগ তোলে। তবে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন জানালেন, এর কোন অস্তিত্বই খুঁজে পাননি তারা।

দেশের একটি শীর্ষ স্থানীয় বেসরকারি টেলিভিশন চ্যানেলে আবুধাবি টি১০, বিসিএলের লিস্ট-এ আসর ইন্ডিপেন্ডেন্ট কাপ ও বিপিএলে মোসাদ্দেকের ফিক্সিংয়ে জড়িত থাকার গুরুতর অভিযোগ তুলে। তবে তাদের প্রচারিত খবরে ছিল না সুনির্দিষ্ট কোন তথ্য প্রমাণ।

বিপিএলে শুরুতে সিলেট সানরাইজার্সের নেতৃত্ব দেওয়া হয় মোসাদ্দেককে। টানা হারতে থাকা দলটি টুর্নামেন্টের মাঝপথে বদলে ফেলে অধিনায়ক। সিলেট পর্বের খেলার দিন টসের আগে নেতৃত্ব দেওয়া হয় রবি বোপারাকে। অপেশাদারিত্বে চলা দলটির পরিচালনা নিয়ে উঠে প্রশ্ন।

বিপিএল ফাইনাল শেষে এমন কোন অভিযোগে তদন্ত হচ্ছে কিনা জানতে চাইলে বোর্ড প্রধান জানান, 'তদন্ত হওয়ার আগে কোনো অভিযোগ তো থাকতে হবে কিংবা কিছু তো জানতে হবে। প্রথম কথা হচ্ছে আমাদের কাছে এমন কোনো তথ্য নেই। আর এটা আমাদেরও দেখার ব্যাপার নয়। এটা দেখার জন্য আমাদের দুর্নীতি বিরোধী ইউনিট-আকসু আছে, আইসিসিরও আকসু আছে। কোথাও থেকে আমাদের কাছে কোনো কিছু আসেনি। কাজেই যেই জিনিস আসে নাই সেই জিনিস নিয়ে….।'

সুনির্দিষ্ট কোন তথ্য প্রমাণ ছাড়া কেবল ধারণার ভিত্তিতে খবর প্রচারেও ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেন বোর্ড প্রধান 'আমাদের সমস্যা হচ্ছে কি, আমরা নিজেরাই আমাদের বদনাম করি, এটাই হলো আমাদের সমস্যা। বিপিএল বলেন আর অন্য যাই বলেন। অন্য সব দেশে কিন্তু ওরা খারাপ হলেও বলে না। খালি প্রশংসাই শুনি।'

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ