Monir
প্রকাশ ১৮/০২/২০২২ ০৫:৫৩পি এম

সরকারী সা'দত কলেজে প্রাণীবিদ্যা বিভাগের পুনর্মিলনী

সরকারী সা'দত কলেজে প্রাণীবিদ্যা বিভাগের পুনর্মিলনী
ad image
আবার বছর কুড়ি পর দেখা হলো তাদের। যারা একসময় এক বেঞ্চে বা পাশাপাশি ডেস্কে বসতেন অথবা অন্য সেকশনে ক্লাস করতেন। কলেজ জীবনের সেই বন্ধুরা সবাই চল্লিশের কোঠায়। নিজ নিজ অবস্থানে প্রতিষ্ঠিত। সরকারী সা'দত কলেজ তাদের সবারই জীবনের পথপ্রদর্শক হয়ে আছে।

শুক্রবার দুপুরে টাঙ্গাইল ডিসি লেকে ২০ বছর আগে সরকারী সা'দত কলেজে প্রাণীবিদ্যা বিভাগের অনার্স ৯৯ ব্যাচে পড়ার সময়ের স্মৃতিগুলো দিনভর নানা আয়োজনে, আড্ডায় খুঁজে ফিরেছেন দেশসেরা এই মেধাবীরা। প্রথম দিন ৫৬ জনের আড্ডা হলেও আগামীতে অনেক বড় পরিসরে পরিবার পরিজন নিয়ে অন্তত ছয় শতাধিক মানুষের মিলনমেলায় মুখরিত হয়ে ওঠবে বলে আয়োজকরা আশা প্রকাশ করেন।

সকালে পবিত্র ধর্মগ্রন্থ পাঠের মধ্য দিয়ে শুরু হয় আনুষ্ঠানিকতা। মধ্যাহ্নভোজের পর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় স্মৃতিচারণ করতে গিয়ে অনেকেই আবেগ আপ্লুত হয়ে পড়েন। জমে উঠে স্মৃতির পাতার গল্পগুলো। এ সময়ে এক অন্য রকম আবহের সৃষ্টি হয়।
আয়োজকেরা জানান, ৯৯ ব্যাচের সকল বন্ধু বান্ধবীদের একত্র করতে ফেসবুক গ্রুপের মাধ্যমে তাঁরা চেষ্টা করে যাচ্ছেন। আজকে অন্তত ৫৬জন একই প্লাটফরমে একত্রিত হয়েছিল। তারা আশা করেন এই গ্রুপের দেশসেরা মেধাবীদের শক্তিকে একত্র করে দেশের, সমাজের এবং নিজ বন্ধুদের পরিবারের মানোন্নয়ন করার জন্য সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে সরকারী সা'দত কলেজ প্রাণী বিদ্যা বিভাগের ৯৯ ব্যাচ।

এ কাজ এগিয়ে নেয়ার জন্য মো. আতিকুল আলমকে আহ্বায়ক ও মো. আব্দুল মোত্তালিবকে সদস্য সচিব এবং শেখ মো. আবু তাহের, লায়লা সুলতানা, খন্দকার ইলিয়াস শেফা ইউনুস আলীকে সদস্য করে একটি কমিটি গঠন করা হয়েছে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ