About Us
Verified MD. MIRAZUL-AL- MISHKAT
প্রকাশ ২৪/০৮/২০২০ ০১:৩৯পি এম

দুটি কিডনি নষ্ট বিসিএস ক্যাডার শরীফুল বাঁচতে চান

দুটি কিডনি নষ্ট বিসিএস ক্যাডার শরীফুল বাঁচতে চান Ad Banner

শরীফুল ইসলাম শামীম হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস, ২৯তম) পরিবারের একজন সদস্য। বিসিএস ক্যাডার কৃষি সম্প্রসারণ কর্মকর্তা হিসেবে যোগদানের পর ক্রমান্বয়ে পদোন্নতি পেয়ে কক্সবাজার উখিয়া উপজেলার কৃষি কর্মকর্তা হিসেবে মানুষের সেবা করে আসছিলেন তিনি। কিন্তু জীবন সংগ্রামের প্রতিটি স্তরে যুদ্ধ করা শামীম হঠাৎ করেই অসুস্থ হয়ে পড়েন। পরীক্ষা-নিরীক্ষার পর তার দুটি কিডনিই নষ্ট পাওয়া গেছে। কিডনী প্রতিস্থাপন করা গেলে তিনি সুস্থ হয়ে উঠবেন হবেন আশা দেন চিকিৎসকরা।


শামীম বর্তমানে রাজশাহী কিডনি ডায়ালাইসিস এন্ড ডায়াগনস্টিক সেন্টারে্র কিডনি বিশেষজ্ঞ ডা. মো. সিদ্দিকুর রহমান সোহেলের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন। সপ্তাহে ৩/৪ বার ডায়ালাইসিস করানো হচ্ছে যা অত্যাধিক ব্যায়বহুল। প্রতিমাসে লক্ষাধিক টাকা খরচ হয় যা তার পরিবারের পক্ষে বহন করা প্রায় অসম্ভব হয়ে পড়েছে। অন্যদিকে স্ত্রী এবং সন্তান ছাড়া অভিভাবক বলতে শামীমের আর তেমন কেউ নেই। একমাত্র বড়ভাই ছিলেন তিনিও গত বছর উপজেলা কৃষি কর্মকর্তা, গোদাগারী, রাজশাহীতে কর্মরত অবস্থায় থাকাকালে কিডনি জনিত রোগে আক্রান্ত হয়ে মারা যান। ঠিক তার আগের বছর তার বাবা মারা যায়।


ডাক্তারের পরামর্শ অনুযায়ী আগামী তিন মাসের মধ্যে কৃষি কর্মকর্তা শামীমকে বাঁচানোর জন্য কিডনি প্রতিস্থাপন করা প্রয়োজন। কিন্তু কিডনি প্রতিস্থাপনের জন্য আনুমানিক প্রায় ২০-৩০ লাখ টাকার প্রয়োজন যা তার পক্ষে জোগার করা অসম্ভব হয়ে পড়েছে। তাছাড়া চিকিৎসার খরচ মেটাতে বর্তমানে প্রায় ৬-৭ লক্ষ টাকা ধার রয়েছেন। এমতাবস্থায় তাকে বাঁচাতে মানবিক সাহায্যের আবেদন জানিয়েছেন তার পরিবার ও বন্ধু মহল।


কিডনি রোগে আক্রান্ত কৃষি কর্মকর্তা শামীমের স্ত্রী বলেন, যত দিন যাচ্ছে ততই শারীরিক অবস্থা খারাপের দিকে যাচ্ছে। অসুস্থতার কারণে তিনি দীর্ঘদিন অফিসে যেতে না পারায় বেতন ভাতাও বন্ধ হয়ে আছে। এমতাবস্থায় তার চিকিৎসার খরচ জোগানো খুব কষ্ট সাধ্য হয়ে দাঁড়িয়েছে। আমি আমার স্বামীকে আগের মতো সুস্থ দেখতে চাই। এ সময় স্বামীকে বাঁচাতে আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার জন্য সমাজের বিত্তবানদের প্রতি আকুতি জানান তিনি।


শামীমের বন্ধু হাসনাত কামাল জানিয়েছেন, কিডনি প্রতিস্থাপনসহ অন্যান্য আনুষঙ্গিক খরচ বাবদ ২০ লক্ষাদিক টাকার প্রয়োজন। অর্থের অভাবে মৃত্যুপথযাত্রী শরিফুল বাঁচতে চায়। আসুন আমরা দেশের একজন চৌকস কৃষিবিদের পাশে দাঁড়াই। তিনি যেন আবার সুস্থ হয়ে দেশের কৃষি ও কৃষকের কল্যাণে আবার ঝাঁপিয়ে পড়তে পারেন এই কামনা করি।


সাহায্য পাঠানোর ঠিকানাঃ

মোঃ শরিফুল ইসলাম, সোনালী ব্যাংক, পাবনা শাখা, হিসাব নং- ৪১১৪৫৩৪১৫৪৮৬৪

বিকাশঃ ০১৭১২৬৩৯২১৮ (পার্সোনাল- রোগীর নিজের বিকাশ)



কৃষিবিদ আবুল হাসান মোস্তফা কামাল 01715045405 (শামীমের বন্ধু)

মিঠুঃ 01712476376 (শামীমের বন্ধু)

র‌কেটঃ আমিনুলঃ 017171717308 (শামীমের বন্ধু)

অথবাঃ এ এস এম সফিউল আলম: ডাচবাংলা ব্যাংক, বগুড়া শাখা-1251510225370


শেয়ার করুন

সম্পর্কিত সংবাদ