Monir
প্রকাশ ১৭/০২/২০২২ ০৯:৩৩পি এম

সব কূল হারিয়ে বিএনপি এখন দিশেহারা : তথ্যমন্ত্রী

সব কূল হারিয়ে বিএনপি এখন দিশেহারা : তথ্যমন্ত্রী
ad image
নির্বাচন কমিশন ইস্যুতে মির্জা ফখরুল ইসলাম আলমগীরের প্রেস কনফারেন্সকে ‘আসামির কাঠগড়ায় জবানবন্দির’ সাথে তুলনা করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।তিনি বলেন, বিএনপি যেহেতু সার্চ কমিটির কাছে নাম জমা দিতে পারেনি, তাই তারা এখন আসামির কাঠগড়ায়। সব কূল হারিয়ে বিএনপি এখন দিশেহারা। যদিও অনেকের মতে তাদের পক্ষের কয়েকজনের নামও এসেছে জমা পড়া এই তালিকায়।

বৃহস্পতিবার দুপুরে নওগাঁ জিলা স্কুল মাঠে পৌর-আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তথ্যমন্ত্রী।
তিনি বলেন, বিএনপি নাম না জমা দিলেও কোনো যায় আসে না। এবার সব মহলের কাছে গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠন হবে। যার মাধ্যমে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হবে। যে নির্বাচন কমিশন গঠন করার উদ্যোগ নেওয়া হয়েছে, সেটি আশপাশের কোনো দেশে এভাবে অংশগ্রহণমূলকভাবে উদ্যোগ নেয়নি।

মন্ত্রী আরও বলেন, বিএনপি সরাসরি নাম জমা না দিয়ে গোপনে অন্যদের মাধ্যমে নাম জমা দিয়েছে এবং তাদের বুদ্ধিজীবীরা সেখানে গিয়েছে। দেশের মানুষ বলছেন তারা যে নামগুলো দিয়েছেন আসলে সেগুলো বিএনপির নাম। এমন একটি নির্বাচন কমিশন গঠিত হবে, এই কমিশন দেশের মানুষসহ সার্চ কমিটিতে যাদের নাম রয়েছে, তাদের কাছেও গ্রহণযোগ্য হবে এবং নির্বাচন কমিশনের মাধ্যমে দেশে সুষ্ঠু অবাধ নির্বাচন অনুষ্ঠিত হবে। যে নির্বাচনে জনগণের মতামত প্রতিফলিত হবে। তাই বিএনপিকে অনুরোধ জানাব এভাবে বিভ্রান্তি ছড়িয়ে কোনো লাভ হবে না। আপনারা সরাসরি নাম না দিয়ে এখন আসামির কাঠগড়ায় দাঁড়িয়েছেন।

সম্মেলনে প্রধান বক্তার বক্তব্য রাখেন নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। এ সময় পৌর আওয়ামী লীগের সভাপতি দেওয়ান ছেকার আহমেদ শিষানের সভাপতিত্বে বক্তব্য রাখেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মালেক, সংসদ সদস্য শহিদুজ্জামান সরকার, সংসদ সদস্য ব্যারিস্টার নিজাম উদ্দিন জলিল জন, সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার, সংসদ সদস্য আনোয়ার হোসেন হেলাল, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের স্বাস্থ্য ও জনসেবা বিষয়ক সম্পাদক ড. রোকেয়া সুলতানা, সদস্য নুরুল ইসলাম ঠান্ডুসহ জেলা আওয়ামী লীগের অন্যান্য নেতাকর্মীরা।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ