MD.Rajib Bhuiyan - (Narsingdi)
প্রকাশ ১৭/০২/২০২২ ০৮:১৭পি এম

সৌন্দর্যের প্রতিকী নরসিংদীর সূর্যমুখীর বাগান

সৌন্দর্যের প্রতিকী নরসিংদীর সূর্যমুখীর বাগান
ad image
নরসিংদী জেলা সদরের নজরপুর ইউনিয়ানে গড়ে উঠেছে দৃষ্টি নন্দন সূর্যমুখী বাগান। নরসিংদী শহর ও নরসিংদী সদরের চর অঞ্চলের সংযোগ সেতু শেখ হাসিনা সেতুর পূর্ব পাশে মেঘনা নদীর পাড়ে অবস্থিত সান ফ্লাওয়ার গার্ডেন। বাগানটি উদ্যোক্তা সেলিম সরকার, জয়নাল আবেদীন, ফারুক মিয়া ও জয়নাল মিয়া সহ আরও অনেকে।

বাগানের উদ্যোক্তা জয়নাল আবেদীনের সাথে কথা বলে জানা যায় "মেঘনা পাড়ে পতিত জমিকে কাজে লাগিয়ে কি ভাবে দৃষ্টি নন্দন করা যায় এবং পরিবেশের ভারসাম্য ঠিক রাখা যায় সেই চিন্তা থেকেই এই বাগানের সূচনা " বাগানটি ১২ একর জায়গা নিয়ে বিস্তারিত।বাগানটি করতে মোট খরচ হয় ৩ লক্ষ টাকা এবং সময় লাগে দুই থেকে তিন মাস। তিনি আরও বলেন বাগানটি দেখতে প্রচুর দর্শনার্থী আসেন এবং বাগানে প্রবেশ মূল্য ২০ টাকা করে রাখা হয়। প্রতিদিন তারা ৮-১০ হাজার টাকার টিকেট বিক্রয় করেন । তিনি আশা করেন প্রতিদিন ৩-৫ হাজার টাকার সূর্যমুখী ফুল বিক্রয় করতে পারবেন ।

তিনি বলেন সূর্যমুখী বানিজ্যিক ভাবে চাষ করে লাভবান হওয়া এবং প্রকৃতিক পরিবেশ ঠিক রাখা সম্ভব। তাই তিনি সরকার এবং কৃষি ব্যাংক, কৃষি সম্প্রসারণ সহ সংশ্লিষ্ট কৃর্তপক্ষকে অর্থনৈতিক এবং কারিগরি সহযোগিতা প্রধানের অনুরোধ জানায়।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ