Monir
প্রকাশ ১৭/০২/২০২২ ১২:৫৪পি এম

ঘাতক সাদা হাঙর ধরতে অস্ট্রেলিয়ার ঘুম হারাম!

ঘাতক সাদা হাঙর ধরতে অস্ট্রেলিয়ার ঘুম হারাম!
ad image
হঠাৎ করেই এক সাদা হাঙর অস্ট্রেলিয়ার সিডনি প্রশাসনের ঘুম কেড়ে নিয়েছে। ঘাতক এই সাগরচারি প্রাণীকে ধরতে এরই মধ্যে মাঠে নেমে পড়েছে প্রশাসন। স্পিড বোটের পাশাপাশি এই অভিযানে হেলিকপ্টারও ব্যবহার করা হচ্ছে।

বুধবার পশ্চিম সিডনির একটি সৈকতে সাঁতার কাটতে নামেন ওই ব্যক্তি। সেসময় তার ওপর হাঙরটি হামলে পড়ে। যেটা ছিলো গেলো ষাট বছরে সিডনিতে হাঙরের আক্রমণের সবচেয়ে ভয়াবহ ঘটনা। এখন পর্যন্ত নিহতের পরিচয় নিশ্চিত করেনি কর্তৃপক্ষ।

সিডনির সমুদ্র সৈকতগুলোতে নিরাপত্তা বেষ্টনি থাকায় এমন ঘটনা খুবই কম ঘটে। তাই পরের দুর্ঘটনা এড়াতে সিডনির সব সমুদ্র সৈকতে আপাতত সাঁতার কাটা কিংবা পানিতে নামা নিষিদ্ধ করেছে প্রশাসন। বন্ডি সমুদ্র সৈকতের ২৫ কিলোমিটার পর্যন্ত টহল দিচ্ছে সমুদ্র নিরাপত্তার দায়িত্বে থাকা বাহিনী। নৌযানের সাথে হেলিকপ্টার, ড্রোনও ব্যবহার করা হচ্ছে এই অভিযানে।
সিডনির রাজ্য সরকার জানিয়েছে, হাঙর বিশেষজ্ঞরা নানা দিক পর্যালোচনা করে বলেছেন এটা একটি সাদা হাঙর। ফুটেজ দেখে বোঝা গেছে যার দৈর্ঘ্য কমপক্ষে তিন মিটার হবে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, চিৎকার শুনে তাকাতেই তারা গাড়ির মাথার মতো কিছু একটা দেখতে পান। পরে জল ছিটিয়ে একটা হাঙর বেরিয়ে আসে। বেশ কয়েকজন প্রত্যক্ষদর্শীর ক্যামেরাতেও ধরা পড়েছে হাঙরের আক্রমণের এই ভয়ংকর দৃশ্য।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ