Md. Jillur Rahman Russell - (Faridpur)
প্রকাশ ১৭/০২/২০২২ ০২:১২এ এম

ফরিদপুরে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন

ফরিদপুরে প্রাণিসম্পদ প্রদর্শনীর উদ্বোধন
ad image
সারাদেশব্যপী প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠানের অংশ হিসেবে ফরিদপুরে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২২ উদ্বোধন করা হয়েছে। সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) এর সহযোগীতায় এই প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

১৬ ফেব্রুয়ারি বুধবার দুপুর ১ টায় শহরের গোয়ালচামট মহিম ইন্সটিটিউট প্রাঙ্গণে এ প্রদর্শনীর উদ্বোধন করেন জেলা প্রশাসক অতুল সরকার। গবাদি ও দুগ্ধজাত উন্নয়ন খামারের উপ পরিচালক অরুণ কুমার সাহার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম, জেলা মৎস্য দপ্তরের সিনিয়র সহকারি পরিচালক বিজন কুমার নন্দী, সদর উপজেলা চেয়ারম্যান আঃ রাজ্জাক মোল্লা, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা এ কে এম হাসিবুল হাসান, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা শিরিন শারমিন খাঁন, অম্বিকাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু সাঈদ চৌধুরী বারী প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ তানিয়া আহমেদ। প্রদর্শনীতে মোট ৪০ টি স্টলে উন্নত প্রজাতির গাভী, ষাঁড়, নানা প্রজাতির পাখি, ছাগল, ভেড়া, হাঁস মুরগীসহ বিভিন্ন ঔষধ কোম্পানি তাদের পণ্যের প্রদর্শন করেন। মোট ৪৩ জন খামারি এ প্রদর্শনী অনুষ্ঠানে তাদের পশু পাখি প্রদর্শন করেন এবং বিভিন্ন ক্যাটাগরিতে মোট একুশজন পুরস্কার প্রাপ্ত হন। ২৪ ইঞ্চি এলইডি টিভি ও নগদ টাকা পুরস্কার হিসেবে প্রদান করা হয়।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ