সাইফুল বারী - (Dhaka)
প্রকাশ ১৬/০২/২০২২ ০৮:০৯পি এম

ভালোবাসা দিবসে এম এ আলম শুভ'র লেখা যত গান

ভালোবাসা দিবসে এম এ আলম শুভ'র লেখা যত গান
ad image
ভালোবাসা দিবসে প্রকাশ পেয়েছে শত শত গান। তার মধ্যে নাটকের গানের দিকে ঝুঁকছে সবাই৷ এম এ আলম শুভ'র কথায় ভালোবাসা দিবসে এসেছে বেশ কিছু গান।তার লেখা গান গুলোর মধ্যে 'পাগল তোর জন্য' এমন করে আর চাই না, হৃদয়ের আয়না, তোমার অভাব, ভুল শেষে ভালোবেসে, দুজন হেরে যাই সহ সংখ্যক গান। যেগুলো বিভিন্ন নাটকে প্রকাশ পেয়েছে।

তিনটি ধারাবাহিক নাটকে লিখেছেন তিনটি গান। সুনীল গঙ্গোপাধ্যায়ের উপন্যাস অবলম্বনে রেজাউল হাসানের পরিচালনায় 'মা বাবা ভাই বোন' নাটকে লিখেছেন 'এক পৃথিবী ঋণ'। গানটির সুর ও সংগীত করেছেন আভরাল সাহির। গানটি গেয়েছেন কর্ণিয়া ও আভরাল সাহির।এনটিভি তে নিয়মিত মাহমুদুর রহমান হিমির পরিচালনায় ''হৈচৈ পরিবার' ও ফরিদুল হাসানের পরিচালনায় 'দৌড় ' ধারাবাহিক নাটকে টাইটেল গান লিখেন তিনি। গান দুটির সুর ও সংগীত করেছেন আভরাল সাহির। আভরাল সাহিরের সাথে একটি গানে কণ্ঠ দিয়েছেন নিলাম সেন।

ইরফান সাজ্জাদ ও তানিয়া বৃষ্টির অভিনয়ে রেজাউল হাসানের পরিচালনায় 'রকি ভাই' নাটকে 'কিছু মিষ্টি রোদ' শিরোনামের গান লিখেন এম এ আলম শুভ। গানটিতে গেয়েছেন আভরাল সাহির ও সেনিজ। মহিদুল মহিমের পরিচালনায় 'মডার্ণ কাপল' নাটকে গেয়েছেন আভরাল সাহির ও সাকী। অভিনয়ে ছিলেন জোবান ও তানজিন তিশা। মেহেদী হাসান হৃদয়ের পরিচালনায় 'ডিয়ার ভ্যালেন্টাইনে ' গেয়েছেন তাহসিন আহমেদ ও আতিয়া আনিসা। সুর ও সংগীত করেছেন আভরাল সাহির। অভিনয়ে ছিলেন মুশফিক আর ফারহান ও কেয়া পায়েল।

আফরান নিশো ও মেহজাবিনের অভিনয়ে, মাহমুদুল রহমান হিমির পরিচালনায় 'পার্টনারশীপ আনলিমিটেড' নাটকে গেয়ছেন আভরাল সাহির ও অবন্তী সিথি। মাহমুদ মাহিনের পরিচালনায় 'হৃদ মাঝারে' নাটকে 'আদর' গানে কণ্ঠ দিয়েছেন আভরাল সাহির ও পড়শী। সুলতান এন্টারটেইনমেন্ট এর ইউটিউব চ্যানেলে নাটকটি রিলিজ হবে ১৬ ফেব্রুয়ারী সন্ধ্যা ৭ টায়৷

এছাড়াও আরো বেশ কিছু নাটকে গানের কাজ করেছেন তিনি। প্রথমবারের মতো তার লেখা গল্পে নির্মাণ হলো শর্টফিল্ম 'তোমায় চেয়েছি পুরোটাই'। অভিনয়ে ছিলেন ফয়সাল দিপ ও নাজিয়া বর্ষা। শেখ সাদীর পরিচালনায় নাটকটি প্রকাশ পেয়েছে রঙিন সাম্পানের ইউটিউব চ্যানেলে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ