Monir
প্রকাশ ১৬/০২/২০২২ ০৭:৪৫পি এম

রামেক হাসপাতালে আজ মৃত্যু ৪, শনাক্ত কমে ১০ শতাংশের নিচে

রামেক হাসপাতালে আজ মৃত্যু ৪, শনাক্ত কমে ১০ শতাংশের নিচে
ad image
করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৪ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে জেলায় শনাক্তের হার আরও কমে শতকরা ৮ দশমিক ১৩ শতাংশে দাঁড়িয়েছে। আজ বুধবার সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

হাসপাতাল সূত্র জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় যে ৪ জনের মৃত্যু হয়েছে, তারা ৩১ থেকে ও ষাটোর্ধ্ব বয়সী ছিলেন। এদের মধ্যে ৩ জন পুরুষ ও একজন নারী। ৪ জনের মধ্যে ২ জন রাজশাহী, একজন নাটোর ও একজন জয়পুরহাটের বাসিন্দা। তারা সবাই করোনায় আক্রান্ত ছিলেন।

শামীম ইয়াজদানী আরও জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবরেটরিতে কোনো নমুনা পরীক্ষা করা হয়নি। রামেক ল্যাবরেটরিতে মোট ৪৫৩টি নমুনা পরীক্ষা করে ৭৩ জনের করোনা শনাক্ত হয়েছে। রাজশাহীর নমুনা পরীক্ষা করা হয়েছে ১২৩টি, শনাক্ত হয়েছে ১০ জন। এ ছাড়া, জয়পুরহাটের ১৬৪টি নমুনা পরীক্ষা করে ২৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ২৮টি নমুনা পরীক্ষা করে ৩ জন এবং নাটোরের ১৩৮টি নমুনা পরীক্ষা করে ৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় জয়পুরহাটে শনাক্তের হার ১৪ দশমিক ৬৩ শতাংশ, চাঁপাইনবাবগঞ্জে ১০ দশমিক ৭১ শতাংশ এবং নাটোরে ২৬ দশমিক ০৯ শতাংশ।

হাসপাতাল সূত্র আরও জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ৫ জন ভর্তি হয়েছেন। চিকিৎসা শেষে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৪ জন। বর্তমানে ১৪৬টি শয্যার বিপরীতে ৩৯ জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ