Monir
প্রকাশ ১৬/০২/২০২২ ০১:৩৫পি এম

লে. কর্নেল পরিচয়ে প্রতারণা, কোটি টাকা আত্মসাৎ

লে. কর্নেল পরিচয়ে প্রতারণা, কোটি টাকা আত্মসাৎ
ad image
বিভিন্ন কোম্পানির কাছ থেকে ‘গার্মেন্টস এক্সেসরিজ’ পণ্য অর্ডার করে তা হাতে পাওয়ার পর টাকা পরিশোধ না করেই অনত্র বিক্রি করে দিতেন। দীর্ঘদিন ধরে এমন প্রতারণার অভিযোগে মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) রাতে রাজধানীর মহাখালী ডিওএইচএস থেকে একজনকে গ্রেফতার করেছে র‌্যাব। এ এ এম সালাউদ্দিন ভূঁইয়া নামের ওই ব্যক্তি নিজেকে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত লে. কর্নেল হিসেবে পরিচয় দিতেন।

অভিযানে তার কাছ থেকে সেনাবাহিনীর ইউনিফর্ম পরিহিত বাঁধাই করা একটি ফটো ফ্রেম, সেনাবাহিনীর ব্যবহৃত একটি গেঞ্জি, ক্যাপ, মানিব্যাগ ও মেডেল, চারটি জাল লেটার প্যাড, একটি জাল সিল, দুইটি জাল ক্রয়াদেশ, দুইটি জাল সোয়াচ প্যাড, দুইটি চেক বই, তিনটি মোবাইল ফোন ও বিভিন্ন কন্টেন্ট এবং নগদ প্রায় ১০ হাজার টাকা জব্দ করা হয়।


বুধবার (১৬ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর কাওরান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বাহিনীর মুখপাত্র কমান্ডার খন্দকার আল মঈন।


জানা যায়, একসময় মাছ ব্যবসার সঙ্গে জড়িত ছিলেন সালাউদ্দিন। পরে প্রতারণায় জড়িয়ে পড়েন। বিশেষ করে বিভিন্ন প্রতিষ্ঠিত কোম্পানির ভবনে অফিস কক্ষ ভাড়া নিয়ে নিজেকে ওই কোম্পানির মালিক পরিচয় দিতেন তিনি। রাজধানীসহ আশপাশের এলাকায় দীর্ঘদিন গার্মেন্টস এক্সেসরিজ কোম্পানির কাছ থেকে ওয়ার্ক অর্ডার দিয়ে টাকা পরিশোধ না করে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ-আত্মসাৎ করেছেন এই সালাউদ্দিন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ