Monir
প্রকাশ ১৬/০২/২০২২ ১২:০৬পি এম

মাদককাণ্ডে হন্ডুরাসের সাবেক প্রেসিডেন্ট গ্রেফতার

মাদককাণ্ডে হন্ডুরাসের সাবেক প্রেসিডেন্ট গ্রেফতার
ad image
মাদক মামলায় মধ্য আমেরিকার দেশ হন্ডুরাসের সাবেক প্রেসিডেন্ট হুয়ান অরল্যান্ডো হার্নান্দেজকে গ্রেফতার করা হয়েছে। মাদক পাচারে জড়িত থাকার অভিযোগে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে তার প্রত্যর্পণের অনুরোধ জানানোর পর দেশটির একটি আদালতের বিচারক তাকে গ্রেফতারের আদেশ দেন।

মঙ্গলবার বিকেলে আদালতের মুখপাত্র মেলভিন দুতার্তে জানান, হার্নান্দেজের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।
গ্রেফতারি পরোয়ানা জারি হলে রাজধানী তেগুসিগালপায় তা বাড়িতে ঢোকে পুলিশ। হুয়ান অরল্যান্ডো আত্মসমর্পণ করেন। এরপর তাকে হাতকড়া পরিয়ে বাড়ি থেকে নিয়ে যাওয়া হয়।

তিনি মাদক পাচারকারীদের সঙ্গে জড়িত থাকার অভিযোগের মধ্যে পদত্যাগের পর থেকে এ জল্পনা চলছিল। বামপন্থী নেতা জিওমারা কাস্ত্রো গত মাসে তার স্থলাভিষিক্ত হন। তিনি হন্ডুরাসের প্রথম নারী প্রেসিডেন্ট।২০১৪ সাল থেকে এ বছরের জানুয়ারি পর্যন্ত হন্ডুরাসের প্রেসিডেন্ট ছিলেন হুয়ান অরল্যান্ডো হার্নান্দেজ। তিনি অবশ্য তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেছেন।তার বিরুদ্ধে মাদক পাচারকারী চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে। এ চক্রের সদস্য তার ছোট ভাই টনি হার্নান্দেজকে যুক্তরাষ্ট্রে গত বছর যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।হন্ডুরাস বছরের পর বছর ধরে লাতিন আমেরিকা থেকে যুক্তরাষ্ট্রে চোরাচালানকৃত মাদকের একটি প্রধান ট্রানজিটে পরিণত হয়েছে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ