Monir
প্রকাশ ১৪/০২/২০২২ ০২:৫৩পি এম

ইসরায়েলি সেনার গুলিতে প্রাণ গেল ফিলিস্তিনি কিশোরের

ইসরায়েলি সেনার গুলিতে প্রাণ গেল ফিলিস্তিনি কিশোরের
ad image
দখলীকৃত পশ্চিম তীরের জেনিন শহরের কাছে সংঘর্ষের সময় ফিলিস্তিনের ১৭ বছর বয়সী এক কিশোরকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি সেনারা।

সোমবার ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এবং সরকারি বার্তা সংস্থা ওয়াফা এ খবর জানিয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, গত বছর শেষের দিকে একজন ইসরায়েলিকে হত্যার দায়ে অভিযুক্ত মুহাম্মদ জারাদাত। রবিবার দিনশেষে তার বাড়ি ধ্বংস করতে সিলাত আল হারিদিয়ায় উপস্থিত হয় ইসরায়েলি সেনারা। এসময় তারা হত্যা করে মোহাম্মদ আবু সালাহ নামের ওই বালককে।
প্রত্যক্ষদর্শীরা বলেছেন, এসময় সেনাবাহিনী ও ফিলিস্তিনি অস্ত্রধারীদের মধ্যে গুলিবিনিময় হয়েছে।

আল-জাজিরার খবরে বলা হয়েছে, ইসরায়েলি সেনাদের দাবি, ওই বাড়িটি ভাঙতে যাওয়ার সময় সেখানে সহিংস দাঙ্গা দেখা দেয়। এতে অংশ নেয় কয়েক শত ফিলিস্তিনি। তাদের কেউ কেউ ইসরায়েলি সেনাদের দিকে বিস্ফোরক ছুড়ে মারে।

নিহত কিশোরের বিষয়ে সরাসরি কোনো মন্তব্য না করে সেনারা তাদের বিবৃতিতে বলেছে, সেনারা একদল সশস্ত্র দাঙ্গাকারীকে শনাক্ত করে। এরপর তাদের হুমকি নিষ্ক্রিয় করার জন্য গুলি ছোড়ে। ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, গুলিতে আহত হয়েছেন ১০ জন।

উল্লেখ্য, গত ৬ ডিসেম্বরে ইহুদিদের অবৈধ আউটপোস্ট হোমেশের কাছে একটি গাড়িতে থাকা এক ইসরায়েলিকে গুলি করে হত্যার জন্য দায়ী করা হয়েছে জারদাতকে। এ অভিযোগে এর আগে সেনাবাহিনী বলেছে, তারা জারদাতের বাড়ির একটি ফ্লোর ভেঙে দেবে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ