Monir
প্রকাশ ১৪/০২/২০২২ ১২:৫৫পি এম

নিলামে সবচেয়ে বেশি অর্থ খরচ করে যেমন দল পেল লক্ষ্ণৌ

নিলামে সবচেয়ে বেশি অর্থ খরচ করে যেমন দল পেল লক্ষ্ণৌ
ad image
এবারের আইপিএলের আসন্ন মৌসুমে আত্মপ্রকাশ করতে চলেছে লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। সাত হাজার কোটি টাকা দিয়ে দলটি কিনে চমক দিয়েছিলেন কলকাতার ব্যবসায়ী সঞ্জীব গোয়েঙ্কা। এরপর ড্রাফ্টিং থেকে ভারতের জাতীয় দলের সহ-অধিনায়ক কেএল রাহুলকে ক্যাপ্টেন বেছে নেয় লক্ষ্ণৌ। পাশাপাশি অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মার্কাস স্টোইনিস ও তরুণ ভারতীয় স্পিনার রবি বিষ্ণোইকে দলে তুলে নেয় তারা।

৫৯ কোটি টাকা নিয়ে আইপিএল মেগা নিলামের টেবিলে বসেছিল এই নতুন দল। মেগা নিলামের আসরে শুরু থেকেই কোমর বেঁধে নেমে পড়েছিল দলটি। লক্ষ্ণৌকে নিলামের টেবিলে নেতৃত্ব দিতে দেখা গেল আইপিএল জয়ী সাবেক নাইট অধিনায়ক গৌতম গম্ভীরকে। মেগা অকশনে সব থেকে কম ক্রিকেটার কিনেছে নতুন ফ্রাঞ্চাইজি লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। অথচ নিলামের জন্য বরাদ্দের সব টাকা শেষ করে বসে আছে তারা।

নিলামের দ্বিতীয় দিন ক্যারিবিয়ান তারকা প্লেয়ার এভিন লুইস এবং শ্রীলঙ্কান বোলার দুসমন্ত চামিরাকে ২ কোটি করে দিয়ে নিয়ে নেয় লক্ষ্ণৌ। গত মৌসুমে ধোনির দলে থাকা কৃষ্ণাপ্পা গৌতমকে দলে নিতে ৯০ লাখ টাকা খরচ করে দলটি।
নিলামের আগে দল সাজানোর জন্য যেমনটা ভেবেছিল লক্ষ্ণৌ, তেমন ভাবেই শুরু করেছিল তারা। ক্যাপ্টেন রাহুলের সঙ্গে ওপেনিং স্লটের জন্য ক্রিকেটারের


খোঁজে ছিলেন গম্ভীররা। প্রোটিয়া উইকেটকিপার ব্যাটার কুইন্টন ডি কককে ৬ কোটি ৭৫ লাখ টাকায় কিনেছে তারা। ক্যারিবিয়ান অলরাউন্ডার জেসন হোল্ডারকে ৮ কোটি ৭৫ লাখ টাকায় কিনেছে দলটি। মনীশ পান্ডে, ক্রুণাল পান্ডে, আবেশ খান, মার্ক উড এবং অঙ্কিত রাজপুতকে নিয়ে দল বেশ গুছিয়ে নিয়েছে লখনও।কাদের রিটেইন করেছিল লক্ষ্ণৌ সুপার জায়ান্টস-

১) কেএল রাহুল – ১৭ কোটি
২) মার্কাস স্টোইনিস – ৯.২ কোটি
৩) রবি বিষ্ণোই – ৪ কোটি
মেগা নিলামে যাদের কিনলো লক্ষ্ণৌ সুপার জায়ান্টস-
১) কুইন্টন ডি’কক – ৬ কোটি ৭৫ লাখ
২) আবেশ খান – ১০ কোটি
৩) জেসন হোল্ডার – ৮ কোটি ৭৫ লাখ
৪) মনীশ পান্ডে – ৪ কোটি ৬০ লাখ
৫) দীপক হুডা – ৫ কোটি ৭৫ লাখ
৬) ক্রুণাল পান্ডিয়া – ৮ কোটি ২৫ লাখ
৭) মার্ক উড – ৭ কোটি ৫ লাখ
৮) অঙ্কিত সিং রাজপুত – ৫০ লাখ
৯) কৃষ্ণাপ্পা গৌতম – ৯০ লাখ
১০) দুষমন্ত চামিরা – ২ কোটি
১১) শাহবাজ নাদিম – ৫০ লাখ
১২) মনন ভোরা – ২০ লাখ
১৩) মৌসিন খান – ২০ লাখ
1৪) আয়ুষ বাদোনি – ২০ লাখ
১৫) কাইল মেয়ার্স – ৫০ লাখ
১৬) করণ শর্মা – ২০ লাখ
১৭) এভিন লুইস – ২ কোটি
১৮) মায়াঙ্ক যাদব – ২০ লাখ
প্রথম দিনের নিলামের ফাঁকে দল তৈরি করার ব্যাপারে ড. সঞ্জীব গোয়েঙ্কা জানান, অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে একটা দল গড়ার ওপর জোর দিচ্ছে লক্ষ্ণৌ। যে খেলোয়াড়রা দলকে ৩-৪ বছর এগিয়ে নিয়ে যেতে পারবে সেদিকেও নজর রেখে দল গড়েছে লক্ষ্ণৌ। অলরাউন্ডার বিভাগে ক্রুণাল পান্ডিয়া ও জেসন হোল্ডারকে নিয়ে এবং মনীশ পান্ডে ও সদ্য জাতীয় দলে অভিষেক হওয়া দীপক হুডাকে নিয়ে মিডল অর্ডার মজবুত করার চেষ্টা করেছে দলটি।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ