নাজমুল হোসেন , সংবাদদাতা ( বগুড়া ) - (Bogura)
প্রকাশ ১৩/০২/২০২২ ০৬:২২পি এম

বগুড়ায় এইচএসসি'র ফলাফলে জিপিএ-৫ এ সেরা আজিজুল হক কলেজ

বগুড়ায় এইচএসসি'র ফলাফলে জিপিএ-৫ এ সেরা আজিজুল  হক কলেজ
ad image
এইচএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলে বগুড়ায় সর্বচ্চো জিপিএ-৫ পেয়ে সেরা তালিকায় সরকারি আজিজুল হক কলেজ। এই কলেজের ১ হাজার ৬৬৩ জন শিক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ ১ হাজার ৬৬০ জন। পাশের হার ৯৯.৮২ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৫৫১ জন। দ্বিতীয় অবস্থানে থাকা বিয়াম মডেল স্কুল এন্ড কলেজ থেকে ২৯৯ জন ছাত্রছাত্রী সবাই পাশ করেছে সঙ্গে জিপিএ-৫ পেয়েছে ২৪৯ জন।

আর তালিকায় ৩য় অবস্থানে শহরের আর্মড পুলিশ ব্যাটালিয়ন পাবলিক স্কুল এন্ড কলেজের পাশ শতভাগ। ৪৮৭ জনের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪০১ জন। বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে ৮১০ জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ৮০৯জন। জিপিএ-৫ পেয়েছে ৬৬৪জন। বগুড়া শেরপুরের আরডিএ ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজ থেকে এবার মোট ৩৬৪জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ৩৬৩জন। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৮৩জন।

সরকারি মুজিবুর রহমান মহিলা কলেজ থেকে এবার ১ হাজার ৪৪৮ জন ছাত্রী পরীক্ষায় অংশ নেয়। পাশ করেছে ১ হাজার ৪৩২জন। পাশের হার ৯৮ দশমিক ৯০ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৮৬৯ জন। এদিকে সরকারি শাহ সুলতান কলেজ থেকে এবার ১ হাজার ৮২১ জন পরীক্ষা দিয়ে পাশ করেছে ১ হাজার ৭৮৯ জন। জিপিএ-৫ পেয়েছে ৯৬৭ জন।

বগুড়া সরকারি কলেজ থেকে এবার ৮৫১জন পরীক্ষা দিয়ে ৮৪১জন পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ৩৮৯জন। জিপিএ শীর্ষে থাকা সরকারি আজিজুল হক কলেজের অধ্যক্ষ শাহজাহান আলী বলেন, 'এবারের পরীক্ষায় যে তিনজন অকৃতকার্য হয়েছে তারা অসুস্থতার কারণে পরীক্ষায় অংশ নিতে পারেনি। সুতরাং সবাই পাশ করেছে। ফলাফল শতভাগ পাশ।'

তিনি আরো বলেন, 'আমার কলেজের ফলাফল সরকারি কলেজের ক্ষেত্রে বাংলাদেশ বিরল ঘটনা। 'মুজিবুর রহমান মহিলা কলেজের উপাধাক্ষ ড. বেল্লাল হোসেন জানান,' সরকারের দেয়া শিক্ষার মান্নোয়নে আমরা বদ্ধপরিকর। ভবিষ্যতে যেন সব শিক্ষার্থী পাশ করে সে বিষয়ে আমরা চেষ্টা করবো। ' করোনার বিশেষ পরিস্থিতিতে সংক্ষিপ্ত সিলেবাসে গ্রুপভিত্তিক তিনটি নৈর্বচনিক বিষয়ে ছয়টি পত্রে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সময় কমিয়ে আনা হয় দেড় ঘণ্টায়।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ