Md Nobi Alom - (Rajshahi)
প্রকাশ ১১/০২/২০২২ ০৫:৫৭পি এম

সুবিধাবঞ্চিতদের খাওয়ানোটা অন্যরকম আনন্দঃ ডালিয়া

সুবিধাবঞ্চিতদের খাওয়ানোটা অন্যরকম আনন্দঃ ডালিয়া
ad image
শুক্রবার মানে মুসলিম উম্মার কাছে সাপ্তাহিক ঈদের দিন। পুরুষরা যেমন পরিষ্কার পরিচ্ছন্ন পোশাক পরে মসজিদে যাই জুমার সালাত আদায় করতে ঠিক তেমনই বাড়িতে বাড়িতে রান্না করা হয় মুখরোচক সুস্বাদু খাবার। তবে ছিন্নমূল ও নিম্ন আয়ের মানুষদের ক্ষেত্রে পুরোটাই উল্টো। দ্রব্য মূল্যের ঊর্ধ্বগতি ও বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের কারণে কর্মসংস্থান বন্ধ থাকায় অর্ধাহারে দিন কাটাচ্ছে তারা।

তবে সুবিধাবঞ্চিতদের জন্য এই দিনটিকেও আনন্দময় করতে নিয়মিত ভাবেই কাজ করে যাচ্ছেন সমাজসেবী ডালিয়া। নিজ হাতে রান্না করা খাবার বিতরণ করছেন তিনি। তার এমন কার্যক্রমে খুশি প্রতিমন্ত্রী স্বামী।

তারই ধারাবাহিকতায় আজ শুক্রবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা শহরের গুলশান অভিজাত এলাকার বিভিন্ন রাস্তা ঘুরে ঘুরে এসব খাবার তুলে দিয়েছেন।

করোনার দুর্যোগকালে সুবিধাবঞ্চিত অসহায় মানুষের জন্য দিনটিকে রাঙিয়ে তুলতে এমন আয়োজন বলে জানান ডালিয়া।

খাবারের বক্স নিয়ে শহরের বিভিন্ন এলাকায় রাস্তায় ঘুরে ঘুরে খাবারগুলো কয়েকশ অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষদের মাঝে বিতরণ করা হয়েছে। ভালো খাবার পেয়ে মন ভোলানো হাসি ছিল তাদের মুখে।

সমাজসেবী আয়েশা আখতার ডালিয়া মুঠোফোনে সাংবাদিকদের বলেন, আমরা সবাই যখন বাড়িতে রান্না করা নানা মুখরোচক খাবার খাই তখন সুবিধাবঞ্চিত ও অসহায় মানুষগুলো ক্ষুধার যন্ত্রণায় নীরবে কাঁদে। আমরা হয়তো প্রতিদিন তাদের ভালো খাবার দিতে পারব না। কিন্তু আমরা চেষ্টা করেছি অন্তত সপ্তাহে একটি দিন যেন তাদেরকে ভালো খাবার খাওয়াতে পারি। সেজন্যই আমার এমন উদ্যোগ। আশা করি বিত্তবানরা যদি সবাই এগিয়ে আসে তাহলে তারা ক্ষুধার্ত থাকবে না।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ