A. Jahan Ovee - (Dhaka)
প্রকাশ ১০/০২/২০২২ ০২:১৪পি এম

Human Flesh: আফগানিস্তানের রিহ্যাব সেন্টারের রোগীরা খাচ্ছে মানুষের মাংস

Human Flesh: আফগানিস্তানের রিহ্যাব সেন্টারের রোগীরা খাচ্ছে মানুষের মাংস
ad image
আফগানিস্তানের মাদক রিহ্যাব কেন্দ্রে মানুষের মাংস খাচ্ছে রোগীরা। সম্প্রতি ডেনমার্কের এক সাংবাদিক এমনই দাবি করেছেন। ডেইলি মেইল-এর এক প্রতিবেদন অনুযায়ী, গত মাসে ডেনমার্কের ওই সাংবাদিক রিহ্যাব কেন্দ্র থেকে মুক্তি পাওয়া এক ব্যক্তির সঙ্গে কথা বলেন। ওই ব্যক্তি দাবি করেছেন, তালেবান পরিচালিত ওই রিহ্যাব সেন্টারের ভিতরের পরিবেশ ভয়ঙ্কর।

সেই রিহ্যাব কেন্দ্রে ঠিক মতো খেতে দেওয়া হয় না রোগীদের। বেশিরভাগ দিনই তাদের অভুক্ত অবস্থায় থাকতে হয়। রোগীদের স্বাস্থ্যের কোনও খেয়াল রাখা হয় না। খাবার, ঠিক মতো চিকিৎসা না পেয়ে অনেকের মৃত্যু হচ্ছে। প্রতিবেদনে আরও বলা হয়, ওই রিহ্যাব কেন্দ্র থেকে মুক্তি পাওয়া এক ব্যক্তি দাবি করেছেন, রোগীদের ঘাস খেতে বাধ্য করা হচ্ছে। ওই ব্যক্তি আরও বলেন, তারা (রোগীরা) একজনকে মেরে আগুনে পুড়িয়েছে। এরপর তার নাড়িভুঁড়ি পর্যন্ত গিলে খেয়েছে।

আব্দুল নামে ওই রিহ্যাবের আরেক বন্দী বলেন, সেখানে রোগীদের না খেয়ে থাকা সাধারণ ব্যাপার এবং রোগীরা না খেয়ে মারা যাচ্ছে। তার দাবি, সম্প্রতি ক্লিনিকের এক ব্যক্তিকে খুন করে তার মাংস খেয়েছেন কয়েকজন রোগী। এমনকি ওই ক্লিনিকের ভেতরের পার্ক থেকে একটি বিড়াল ধরে এনে, তার কাঁচা মাথা পর্যন্ত খেয়েছেন একজন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ