আর কে ওসমান আলী - নিজস্ব প্রতিনিধি। - (Dinajpur)
প্রকাশ ০৩/০২/২০২২ ০৫:৫৬পি এম

Dinajpur: নবাবঞ্জে ট্রান্সফর্মার চুরির সঙ্গবদ্ধ চক্রের মূলহোতা আটক

Dinajpur: নবাবঞ্জে ট্রান্সফর্মার চুরির সঙ্গবদ্ধ চক্রের মূলহোতা আটক
ad image
দিনাজপুরের নবাবগঞ্জ থানা পুলিশের বিশেষ অভিযানে আন্ত-জেলার ট্রান্সফর্মার চুরির সঙ্গবদ্ধ চক্রের মূলহোতা শাহজাহান আলী বাবুকে আটক করছে পুলিশ।


বুধবার (২ ফেব্রুয়ারি) দিবাগত রাতে অভিযান চালিয়ে শাহজাহান আলিকে তার নিজ বাড়ি থেকে আটক করে পুলিশ। আটক শাহজাহান আলী উপজেলার হরিহরপুরের সফিজ উদ্দিনের ছেলে বলে নিশ্চিত করেছেন নবাবগঞ্জ থানার মিডিয়া অফিসার বিভুতী ভূষণ রায়।


পুলিশ জানায়, আটক শাহজাহান আলী বাবু তার নিজ এলাকা ও এলাকার বাইরে ট্রান্সফর্মার চুরি করে।সে উত্তরবঙ্গের একটি সক্রিয় ট্রান্সফর্মার চোর চক্রের প্রধান।রংপুর জেলার বিভিন্ন থানা এলাকায় ট্রান্সফর্মার চুরি করতে গিয়ে তার দলের অনেক সদস্য ধরা পড়লেও এই শাহজাহান আলী বাবু সুকৌশলে পুলিশের ধরাছোঁয়ার বাইরে থাকতো। ট্রান্সফর্মার চুরির সাথে তার জড়িত থাকা সংক্রান্তে নবাবগঞ্জ থানা পুলিশ পর্যাপ্ত তথ্য উপাত্ত পেয়ে শাহজাহান আলী বাবুকে গ্রেপ্তারের জন্য বিভিন্ন জায়গায় অভিযান চালায়। অবশেষে সে নবাবগঞ্জ থানা পুলিশের জালে ধরা পড়ে। রংপুর, গাইবান্ধা, বগুড়া জেলার বিভিন্ন থানায় সে সাতটি ট্রান্সফর্মার চুরির মামলার এজাহারভুক্ত পলাতক আসামী।



নবাবগঞ্জ থানার অফিসার ইনচার্জ ফেরদৌস ওয়াহিদ জানান, আটক শাহজাহান আলি শুধু নবাবগঞ্জ এলাকায় নয় বিভিন্ন এলাকায় চুরি করতেন। তার বিরুদ্ধে নবাবগঞ্জ থানা সহ রংপুর, গাইবান্ধা, বগুড়া জেলার বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। শাহজাহান আলিকে আটকের পরে তাকে নিয়ে চোরাইকৃত ট্রান্সফর্মার চোরাই মালামাল উদ্ধার অভিযান পরিচালনা করা হয়। অভিযানে তার দেখানো মতে বিভিন্ন জায়গা থেকে ট্রান্সফরমারের বিভিন্ন যন্ত্রাংশ উদ্ধার করা হয়। সংশ্লিষ্ট অফিসাররা জব্দকৃত মালামাল জব্দ তালিকা মূলে জব্দ করে। জব্দকৃত মালামাল সহ ধৃত আসামীকে থানায় নিয়ে এসে পুনরায় ব্যাপকভাবে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে আসামিকে আদালতে পাঠানো হয়েছে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ