Monjurul Islam - (Kurigram)
প্রকাশ ০৩/০২/২০২২ ০৯:২৭এ এম

জসীম উদ্দিন আকাশের কথায় গাইলেন বাউল সুকুমার

জসীম উদ্দিন আকাশের  কথায় গাইলেন বাউল সুকুমার
ad image
নতুন বছরে নতুন গান নিয়ে আসছেন বাউল সুকুমার। গানের শিরোনাম ‘আপন মানুষ চেনা বড় দায়’। নরসিংদীর সন্তান ও কাতার প্রবাসী গীতিকার জসীম উদ্দিন আকাশের লেখা গানটিতে সুর দিয়েছেন প্রতিভাবান সুরকার এস. কে সানু। গানটির মিউজিক কম্পোজিশন করেন এ.এইচ. তুর্য। ‘বলব না গো আর কোনো দিন ভালোবাসো তুমি মোরে’ গানটি গেয়ে ভাইরাল হওয়া এই বাউলের ইতিমধ্যে ডজনখানেক গান প্রকাশিত হয়েছে।

আবেগ ভরা ছন্দময় লেখনীতে হৃদয়স্পর্শী গানটি বিডি২৯ মাল্টিমিডিয়ার সার্বিক তত্বাবধানে রেকর্ডিং, মিউজিক কম্পোজিশন সমাপ্ত হয়েছে। গানটিকে বাস্তবতার নিরিখে মাটি ও মানুষের আবেগ আর হারানোর ব্যথাকে সমভাবে ফুটিয়ে তুলেছেন গীতিকার, চলচ্চিত্র প্রযোজক ও বিডি২৯ মাল্টিমিডিয়ার চেয়ারম্যান জসীম উদ্দিন আকাশ।

গানটির গীতিকার জসীমউদ্দিন আকাশ বলেন, বর্তমানে প্রতিটি ক্ষেত্রেই মানুষ মানুষের প্রতিপক্ষ। বিশ্বাসের ঘরে আঘাত করছে আপন মানুষেরা। প্রবাসে থেকেও কাছের মানুষগুলোর আচরণ খুব আহত করে আমাকে। নির্মম স্বার্থপর মানুষগুলোর কাছে ভালবাসাও আজকাল ঠুনকো হয়ে গেছে। মানুষ জাগতিক মোহে চরম আকৃষ্ট। তারা মৃত্যু ভয় উপেক্ষা করে প্রতারণার প্রতিযোগিতায় লিপ্ত।

সুরকার এস. কে সানু বলেন, জসীম উদ্দিন আকাশ ভাই একজন বাস্তববাদী লেখক। উনার গানটিতে সুর দিতে পেরে আমি খুবই আনন্দিত। আশা করছি গানটি জনপ্রিয়তার শীর্ষে থাকবে।

শিল্পী সুকুমার বাউল বলেন, সরল-সহজ কথামালায় সাজানো, বর্তমান সমাজ, মানুষের চালচলন, আচার-আচরণের বর্তমান রুপটি তুলে ধরেছেন গানের লেখক জসীমউদ্দিন আকাশ। গানটি আমার হৃদয়ে স্থান করে নিয়েছে। আশা করছি শ্রোতারা গানটি উপভোগ করবে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ