mehedi Hasan - (Thakurgaon)
প্রকাশ ০২/০২/২০২২ ০২:২৫পি এম

নীলফামারীর নিপুন বিশ্বাস অবশেষে (যবিপ্রবি)ভর্তি হলো

নীলফামারীর নিপুন বিশ্বাস অবশেষে (যবিপ্রবি)ভর্তি হলো
ad image
নিপুণ বিশ্বাস অবশেষে মানবিকতায় (যবিপ্রবি) ভর্তি হলো। দুই ফেব্রুয়ারী বুধবার সকাল দশটা ত্রিশ মিনিট সময়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি বাবদ মোট ১৪.৪৫৫ জমা দিয়ে নিপুণ বিশ্বাস ভর্তি হলো, মুঠোফোনে কথাহলে নিশ্চিত করেন।(যবিপ্রবি)উপাচার্য ড.মো আনোয়ার হোসেনের বিশেষ নির্দেশে ভর্তি কমিটির জরুরী সভায় নিপুণ বিশ্বাস মানবিকতায় ভর্তির সুযোগ পেল।

নিপুন বিশ্বাস ভর্তি পরীক্ষায় মেধায় তালিকায় ১৭তম স্থান দখল করে।সে২০২০-২১শেসনে বিজ্ঞান অনুষদের শারীরির শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগে ভর্তি হওয়ার সুযোগ পায়। জরুরী সভায় জানানো হয় পরিবহন সংক্রান্ত কারনে সঠিক সময়ে (যবিপ্রবি) বিশ্ববিদ্যালয়ে নিপুন বিশ্বাস পৌঁছাতে না পারায়, ভর্তির সময় পার হয়, যে কারনে ভর্তি কমিটি পরবর্তি ক্রমের উপস্থিত শিক্ষার্থী বায়েজিদ মল্লিককে ভর্তি করে। পরবর্তি সময় একটা ত্রিশ মিনিট সময়ে নিপুন বিশ্বাস উপস্থিত হন,পরবর্তী সময় বিষয়টি উপচার্যকে জানানো হলে উপচার্য শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের একটি আসন বর্ধিত করে নিপুণ বিশ্বাস কে ভর্তি করানোর জন্য ডিনস্ কমিটিকে অনুরোধ করেন। উপাচার্য অনুরোধের পরিপ্রেক্ষিতে এ কমিটি ওই শিক্ষার্থীকে আসন বাড়িয়ে সর্বসম্মতি ক্রমে ছাত্র নিপুণ বিশ্বাস কে ভর্তি করার সিদ্ধান্ত গ্রহন করে। নিপুণ বিশ্বাস জেলা সদর লক্ষীচাপ ইউনিয়নের দুবাছুরী গ্রামের প্রেমানন্দ বিশ্বাসের(নরসুন্দর)বড় ছেলে।কথাহলে যবিপ্রবি উপাচার্য জানান স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের ভর্তি কমিটি নিয়ম মেনেই ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করা হয়েছে।

যেহেতু নিপুণ বিশ্বাস সমাজের পিছিয়ে পড়া পরিবারের সন্তান, বিষয়টি জানতে পেরে ডিনস্ কমিটির জরুরী সভার নির্দেশ দিই।এখন নিশ্চয়তার কথা হচ্ছে যবিপ্রবি স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের ভর্তি কার্যক্রম শেষ হলেও দুই ফেব্রুয়ারী বুধবার তাকে ভর্তি করা হলো।ডিনস্ কমিটির আহ্বায়ক ড.মোঃমেহেদি হাসানের সভাপতিত্বে ডিনস্ কমিটির জরুরী সভায় উপস্থিত ছিলেন জীব বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড.মোঃজিয়াউল আমিন,স্বাস্থ্য বিজ্ঞান অনুষদের ডিন ড.তানভির ইসলাম, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড.সৈয়দ,মোঃগালিব,বিজ্ঞান অনুষদের ডিন সুমন মোহন্ত,কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. মোঃ আব্দুল্লাহ আল মামুন।


নিপুন বিশ্বাসের বাড়িতে এই খবর জানার পর পরিবারে স্বস্তির নিঃস্বাস ফেলছে।আনন্দে পরিপূর্ণতা ভরেগেছে তার পরিবার সহ সম্পুর্ণ গ্রাম।তার পিতা প্রেমানন্দ বিশ্বাস বলেন আমার ছেলের ভর্তির বিষয়ে সাংবাদিক, মিডিয়া, রাজনৈতিক ব্যক্তি, আমলা,আমার ইউনিয়নের চেয়ারম্যান সহ যে যেভাবে আমাদের পরিবারের সাথে ঐকান্তিক ভাবে পাশে দাড়িয়েছে তাদের প্রত্যকের কাছে আমার পরিবার ভীষণভাবে কৃতজ্ঞ।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ