Shakil Islam - (Nilphamari)
প্রকাশ ২৯/০১/২০২২ ১২:০৫পি এম

Mask: নীলফামারীতে ভিবিডির "আপনার মাস্ক কোথায়" ক্যাম্পেইন অনুষ্ঠিত

Mask: নীলফামারীতে ভিবিডির "আপনার মাস্ক কোথায়" ক্যাম্পেইন অনুষ্ঠিত
ad image
বিশ্বব্যাপী করোনা ভাইরাস ছড়িয়ে পরার পর এবার করোনার নতুন ধরণ ওমিক্রন আতঙ্কে বাংলাদেশ সহ পুরো বিশ্ব। ওমিক্রন আতঙ্কে আবারও মাস্ক পরিধান সহ স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে গুরুত্ব দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা।

করোনার নতুন এই ধরণকে নিয়ন্ত্রণে আনতে মাস্ক পরিধান এবং স্বাস্থ্যবিধির গুরুত্ব জানাতে চার দিন সারাদেশব্যাপী মাঠে নেমেছে ভলান্টিয়ার ফর বাংলাদেশ(ভিবিডি) এর তরুণ স্বেচ্ছাসেবীরা।

শনিবার (২৯ জানুয়ারি) বেলা ১১ টায় নীলফামারী সদর উপজেলার টুপামারী ইউনিয়নের রামগঞ্জ বাজারে আসা প্রত্যন্তগ্রাম অঞ্চলের মানুষ কে মাস্ক পরায় উৎসাহ জোগানোর জন্য মাস্ক বিতরণ এবং সচেতনতনামূলক লিফলেট বিতরণ করে নীলফামারী জেলায় কার্যক্রম শুরু করে সেচ্ছাসেবী দলটি।

সারা দেশে মাস্ক, লিফলেট বিতরণ কর্মসূচিতে অন্যান্য জেলার ন্যায় ভিবিডি নীলফামারী জেলাও দ্বিতীয় দিনে সদর এলাকায় ক্যাম্পেইন পরিচালনা করা হয় ।

সেচ্ছাসেবী সংগঠনটির নীলফামারী জেলা কমিটির সদস্য সাকিল ইসলাম বলেন, এই ক্যাম্পেইন এর উদ্দেশ্য ওমিক্রনের প্রভাব সম্পর্কে সবাইকে সচেতন করা। সেই লক্ষ্যে আমরা সবাইকে মাস্ক পড়া সহ স্বাস্থ্যবিধি মানার গুরুত্ব বুঝাতে মাঠে নেমেছি। জনসাধারণ আমাদের উদ্যোগে কিছুটা হলেও সচেতন হচ্ছেন।

তিনি আরও বলেন, আগামী ৩১ জানুয়ারি নীলফামারীতে, ২ ফেব্রুয়ারিতে সদরে আবারও মাস্ক ক্যাম্পেইন করবে ভিবিডি নীলফামারী টিম।

নীলফামারী সদর টুপামারী ইউনিয়ন পরিষদের সদস্য মাহামুদুল হাচান মাছুম বলেন, তরুণদের এই উদ্যোগকে সাধুবাদ জানাই। তারা আমাদের ভালোর জন্য মাঠে নেমেছে। আমাদের নিজেদেরকে আরও সচেতন হতে হবে যাতে অমিক্রনের সংক্রমণ নিয়ন্ত্রণে থাকে।

উল্লেখ্য,দ্বিতীয় ধাপে সারা দেশের ৬৪টি জেলায় জাগো ফাউন্ডেশন, দারাজ অনলাইন শপিং, বেক্সিমকো ফার্মা এবং কনফিডেন্স গ্রুপ এর সহযোগিতায় "আপনার মাস্ক কোথায়"নামক ক্যাম্পেইনটি ৪দিন ব্যাপী চলবে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ