আর কে ওসমান আলী - নিজস্ব প্রতিনিধি। - (Dinajpur)
প্রকাশ ২৮/০১/২০২২ ০৪:৫৭পি এম

Dinajpur: নবাবগঞ্জে তিন শিক্ষকের বিরুদ্ধে আদালতে অর্থ আত্মসাতের মামলা

Dinajpur: নবাবগঞ্জে তিন শিক্ষকের বিরুদ্ধে আদালতে অর্থ আত্মসাতের মামলা
ad image
দিনাজপুরের নবাবগঞ্জ উপজেলার এক বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ দুই শিক্ষকের বিরুদ্ধে দিনাজপুর বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলীর আদালতে, বিদ্যালয়ের অর্থ আত্মসাতের মামলা দায়ের করেছেন বিদ্যালয়ের এক ম্যানেজিং কমিটির সাবেক সদস্য।

গত ২৩শে জানুয়ারি উপজেলার শিমর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, সহকারী শিক্ষক রফিকুল ইসলাম, সহকারী শিক্ষক মোঃ শামসুল হকের বিরুদ্ধে বিদ্যালয়ের পুকুর ও ফলের গাছ লিজের টাকা, ইউ গাছ বিক্রির টাকা আত্মসাতের বিষয়ে দিনাজপুর বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আমলীর আদালতে দঃ বিঃ ৪২০/৪০৮/৪০৯ ধারায় মামলা দায়ের করেছেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সদস্য মোঃ ওয়াহেদুজ্জামান যার নং সিআর ১৬/২২।

মোঃ ওয়াহেদুজ্জামান জানান,প্রধান শিক্ষক তার আপন শ্যালক সহকারী শিক্ষক কৃষি রফিকুল ইসলাম ও ইংরেজি শিক্ষক শামসুল হককে অধিকাংশ সময়ে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটিতে যে কোন কৌশলে শিক্ষক প্রতিনিধি হিসেবে রাখেন এবং তাই তারা আর্থিক বিষয়ে সিদ্ধান্ত গ্রহণে ক্ষেত্রে ম্যানেজিং কমিটির অপরাপর সদস্যগণের কোন মতামতের প্রয়োজন মনে করেন না। বিদ্যালয়ের,পুকুর ফলের গাছ লিজের টাকা,ইউকলিপ্টার গাছ বিক্রির টাকা, রিজার্ভ ফান্ডের টাকা সহ মোট দুই লক্ষ বিয়াল্লিশ হাজার টাকা বিদ্যালয়ের নামে সোনালি ব্যাংক রানীগঞ্জ শাখা এবং অগ্রনী ব্যাংক নবাবগঞ্জ শাখার হিসাব নম্বরে জমা না করিয়া তারা ভাগ বাটোয়ারা করে নেন।পরে এ টাকার হিসাব চাইলে দিতে পারে না প্রধান শিক্ষক সহ আরও দুই জন সহকারী শিক্ষক। এজন্যই তিনি আদালতে এ মামলা দায়ের করেছেন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ