MD Nomsher Alam - (Sherpur)
প্রকাশ ২৭/০১/২০২২ ০৯:৫৬পি এম

Death of a freedom fighter: নিরবেই চলে গেলেন শেরপুরের বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক আলফতুফ হোসেন মঞ্জু

Death of a freedom fighter: নিরবেই চলে গেলেন শেরপুরের বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক আলফতুফ হোসেন মঞ্জু
ad image
শেরপুরের বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক আলাফতুফ হোসেন মঞ্জু (৬৯) ২৭ জানুয়ারী বৃহস্পতিবার সকাল ৯ ঘটিকায় শেরপুর শহরের সজবরখিলায় নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেছেন (ইন্না ... রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে এক মেয়ে এবং অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি দীর্ঘদিন বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন।

মুক্তিযুদ্ধের শুরুতেই শেরপুর শহর থেকে ঝিনাইগাতী উপজেলার রাংটিয়া পাতার ক্যাম্পে মুক্তিযুদ্ধের প্রশিক্ষণে অংশগ্রহণকারী প্রথম ১২ জন যুবকের একজন বীর মুক্তিযোদ্ধা এবং গেরিলা যোদ্ধা ছিলেন তিনি। ১৯৭১ সালের ৭ ডিসেম্বর শেরপুর হানাদার মুক্ত দিবসে তিনি একদল মুক্তিযোদ্ধাদের নিয়ে শেরপুর শহরে প্রবেশ করেন। তিনি ছিলেন বাংলাদেশ বেতারের শেরপুর শহর প্রতিনিধি এবং বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রাম জুনের অবসরপ্রাপ্ত চাকুরীজীবী। তিনি শেরপুর প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালীন সদস্য, শেরপুর সমকাল সুহৃদ সমাবেশের দীর্ঘদিনের সভাপতি, শেরপুর সরকারী কলেজের দুইবারের নির্বাচিত জিএস, সাবেক ছাত্রলীগ ও যুবলীগ নেতা, সেক্টর কমান্ডারস ফোরাম মুক্তিযুদ্ধ ৭১ এর শেরপুর জেলার প্রচার সম্পাদক ছিলেন। যুদ্ধাপরাধী কামরুজ্জামানের বিচারের দাবীতে দীর্ঘদিন শেরপুরের রাজপথ কাঁপিয়েছেন তিনি। তিনি তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সাবেক সচিব বাংলাদেশ বেতারের মহাপরিচালক শাহজাদী আঞ্জুমান আরা মুক্তির বড় ভাই।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক এমপি, যুগ্ম সচিব ও শেরপুরের সাবেক জেলা প্রশাসক আনারকলি মাহবুব, জেলা প্রশাসক মুমিনুর রশিদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পিপি এড. চন্দন কুমার পাল, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার নুরুল ইসলাম হিরু, জেলা আইনজীবী সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এড. মোখলেসুর রহমান আকন্দ, সাধারণ সম্পাদক এড. তরিকুল ইসলাম ভাসানী, শেরপুর প্রেসক্লাবের সভাপতি শরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন সহ আরো অনেকেই।

আজ বৃহস্পতিবার বাদ আসর শেরপুর দারোগ আলী পৌর পার্কের ঈদগাহ ময়দানে মরহুম বীর মুক্তিযোদ্ধা আলাফতুফ হোসেন মঞ্জুর জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ