Md. Saifullah - (Dhaka)
প্রকাশ ২৬/০১/২০২২ ০৯:৪৫এ এম

44th BCS: ৪৪তম বিসিএসে আবেদনের সময় বেড়েছে

44th BCS: ৪৪তম বিসিএসে আবেদনের সময় বেড়েছে
ad image
৪৪তম বিসিএসে আবেদনের সময়সীমা এক মাস বাড়িয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এর আগে আবেদনের শেষ তারিখ ছিল ৩১ জানুয়ারি।
মঙ্গলবার বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান ড. সোহরাব হোসেন এ তথ্য জানিয়েছেন।

গত বছরের ৩০ নভেম্বর ৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়। আবেদনের শেষ তারিখ ৩১শে জানুয়ারি।

আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা এই ওয়েবসাইটের (http://bpsc.teletalk.com.bd/) মাধ্যমে PSC এর নির্ধারিত ফর্মের মাধ্যমে আবেদন করতে পারেন। ৩০ ডিসেম্বর থেকে অনলাইন আবেদন শুরু হয়েছে। ৪৪তম বিসিএস হবে সাধারণ।

৪৪তম বিসিএসে সর্বোচ্চ সংখ্যক নিয়োগ হবে শিক্ষা ক্যাডারে। এই ক্যাডারে ৬ জনকে নিয়োগ দেওয়া হবে। এছাড়া প্রশাসন ক্যাডারে ২৫০ জন, পুলিশে ৫০ জন, বিদেশে ১০ জন, আনসারে ১৪ জন, অর্থ মন্ত্রণালয়ে সহকারী হিসাবরক্ষক (অডিট অ্যান্ড অ্যাকাউন্টস) পদে ৩০ জন, সহকারী কর কমিশনার পদে ১১ জন, সহকারী কর কমিশনার পদে ৬ জন। সহকারী রেজিস্ট্রার (সমবায়) পদে এবং সহকারী সুপারিনটেনডেন্ট/ট্রাফিক (রেলওয়ে) রেজিস্ট্রার পদে ৮ জন। জন নিয়োগ করা হবে।

একই সঙ্গে তথ্য মন্ত্রণালয়ে সহকারী পরিচালক বা তথ্য কর্মকর্তা বা গবেষণা কর্মকর্তা ১, সহকারী পরিচালক (প্রোগ্রাম) ৮, সহকারী বার্তা নিয়ন্ত্রক ২, সহকারী পোস্টমাস্টার ২৩, সহকারী নিয়ন্ত্রক (বাণিজ্য) ৮, পরিবার পরিকল্পনা কর্মকর্তা (পরিবার পরিকল্পনা) ২৬ জন। জন এবং ৩ জন সহকারী খাদ্য নিয়ন্ত্রক নেওয়া হবে।

পেশাদার ক্যাডারে সহকারী নির্বাহী প্রকৌশলী পদে ১ জন, সহকারী যান্ত্রিক প্রকৌশলী পদে ৭ জন, সহকারী সিগন্যালিং ও টেলিযোগাযোগ প্রকৌশলী পদে ৮ জন, সহকারী যন্ত্রপাতি নিয়ন্ত্রক পদে ১ জন, সহকারী তড়িৎ প্রকৌশলী (তথ্য) পদে ২ জন এবং সহকারী বন সংরক্ষক পদে ৫ জনকে নিয়োগ দেওয়া হবে। .

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ