MD.KHALED MOSHARRAF SHOHEL
প্রকাশ ২৬/০১/২০২২ ০৯:১৯এ এম

Invalid installation: বেতাগীতে ৪০ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

Invalid installation: বেতাগীতে ৪০ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ
ad image
বরগুনার বেতাগীতে ৪০ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সুহৃদ সালেহীনের নেতৃত্বে এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। গত তিন ধরে আজ মঙ্গলবার বিকেল ৫ টা পর্যন্ত উচ্ছেদ অভিযান অব্যাহত রয়েছে।

সরেজমিনে দেখা গেছে, উপজেলার বুড়ামজুমদার ইউনিয়নের কাউনিয়া বাজারে গত রবিবার ও সোমবার বেলা ১১টা থেকে শুরু করে বিকেল ৪টা পর্যন্ত এই উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। একইভাবে আজ মঙ্গলবার সকাল ১১ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত এ অভিযান কার্যক্রম পরিচালনা হয়।

উপজেলা প্রশাসনের উদ্যোগে উচ্ছেদ অভিযানে রবিবার ও সোমবার দুই দিনে পাকা, আধা পাকা ২৯ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয় এবং আজ ১১ টিসহ মোট ৪০ টি অবৈধভাবে স্থাপন করা ক্লাব, টং ঘর, দোকান-পাট, টিনসেড, আধাপাকা ও পাকা স্থাপনাসহ অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

বেতাগী সহকারী কমিশনার (ভুমি) অফিসের সার্ভেয়ার মো. রিয়াজ হোসেন জানান, ‘এসব অবৈধ দখলদারদের হাত থেকে সরকারি জমি উদ্ধারের জন্য ওই এলাকায় উচ্ছেদ অভিযান চালানো হয়।

বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্টেট মো. সুহৃদ সালেহীন উচ্ছেদ অভিযানের বিষয়ে বলেন, সরকারি জমি দখল করে অবৈধভাবে গড়ে ওঠা এখানকার স্থাপনার মালিকদের আগেই স্থাপনাগুলো সরিয়ে নেওয়ার নোটিশ দেওয়া হয়েছিল। কিন্তু তারা কর্ণপাত না করায় এখন উচ্ছেদ করা হচ্ছে । এই উচ্ছেদ অভিযানের মাধ্যমে ৩ একর ৫ শতাংশ সরকারি জমি দখল মুক্ত করা হয়েছে। পর্যায়ক্রমে এ উপজেলার সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হবে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ