Md. Razib Hossain - (Kushtia)
প্রকাশ ২৪/০১/২০২২ ০২:৩০পি এম

SUST: 'ভিসির সঙ্গে শিক্ষার্থীদের বাঁধন ছিঁড়ে গেছে'

SUST: 'ভিসির সঙ্গে শিক্ষার্থীদের বাঁধন ছিঁড়ে গেছে'
ad image
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য (ভিসি) অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদের সঙ্গে শিক্ষার্থীদের বাঁধন ছিঁড়ে গেছে। আর কোনও সম্পর্ক নয়, উপাচার্যের পদত্যাগ একমাত্র সিদ্ধান্ত।

সোমবার (২৪ জানুয়ারি) দুপুরে এক সংবাদ সম্মেলনে আন্দলোনরত শিক্ষার্থীদের পক্ষে এসব কথা বলেন সাব্বির হোসেন, নাফিসা আনজুম প্রমুখ।

শিক্ষার্থীরা বলেন, শিক্ষার্থীদের জীবনের চেয়ে ভিসির চেয়ারের মূল্য অনেক বেশি, আমরা শিক্ষার্থীরা মরে গিয়ে প্রমাণ করে দিব প্রাণের চেয়ে ওই চেয়ারের মূল্য অনেক বেশি।

তারা বলেন, আন্দোলন চালু রেখে শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা করা যাবে। তবে এই মুহূর্তে তাদের সঙ্গে কোনও যোগাযোগ করেছে না শিক্ষা মন্ত্রণালয়।

এদিকে উপাচার্যের পদত্যাগের দাবি অনশনরত শাহাজাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মাহীন শাহরিয়ার রাতুলের অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহীনের অনশনের দ্বিতীয় দিন থেকে থেমে থেমে পেটব্যথা হচ্ছিল। গতকাল রোববার বিকেলে হঠাৎ পেটব্যথা বেড়ে গেলে চিকিৎসকের পরামর্শে তাকে একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। অ্যাপেন্ডিসাইটিস ধরা পড়লে রাত পৌনে ১১টার দিকে তার অস্ত্রোপচার হয়েছে।

এর আগে গতকাল বিকেল থেকে উপাচার্যের বাসভবনের মূল ফটকের সামনে মানবদেয়াল তৈরি করে রেখেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এতে কার্যত অবরুদ্ধ হয়ে আছেন উপাচার্য। সন্ধ্যা ৭টা ২০ মিনিটে বিচ্ছিন্ন করে দেওয়া হয় উপাচার্যের বাসভবনের বিদ্যুৎসংযোগ। এতে ইন্টারনেটের সংযোগও বিচ্ছিন্ন হয়ে পড়ে। উপাচার্যের বাসভবনে পুলিশ সদস্য ও গণমাধ্যমকর্মী ছাড়া কাউকে ঢুকতে দেওয়া হচ্ছে না।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ