mehedi Hasan - (Thakurgaon)
প্রকাশ ২৩/০১/২০২২ ০১:০৫এ এম

Thakurgaon: পীরগঞ্জে নির্মাণ হয়েছে বঙ্গবন্ধু অদম্য কর্ণার

Thakurgaon: পীরগঞ্জে নির্মাণ হয়েছে বঙ্গবন্ধু অদম্য কর্ণার
ad image
ঠাকুরগাঁওয়ে পীরগঞ্জ উপজেলা পরিষদ চত্বরে তথ্য ভান্ডারের সমাহার করে নির্মাণ করা হয়েছে বঙ্গবন্ধু অদম্য কর্ণার। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী, স্বাধীনতার মহানায়ক, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ ও দর্শণ কে জনগণের মাঝে স্মৃতি স্বরুপ ধরে রাখার জন্যে এ অদম্য কর্ণার নির্মাণ করা হয়। ৩ লক্ষ টাকা এডিপি প্রকল্প থেকে বরাদ্দ নিয়ে কাজ শুরু করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ রেজাউল করিম। এ নির্মাণ কাজে প্রায় ১০ লক্ষ টাকা ব্যয় হয়েছে।

সরকারের উন্নয়ন প্রকল্পের টিএ/ডিএ’র অর্থ ও ধনাঢ্য বন্ধু বান্ধবের কাজ থেকে অর্থ জোগার করে দীর্ঘ এক বছর ধরে দক্ষ জনবল ও উন্নত মানের উপকরণ দিয়ে আকর্ষণীয় ভাবে এ কর্ণারের নির্মাণ কাজ সমাপ্ত করেন। এ অদম্য কর্ণারটিতে যে কোন দর্শণার্থী প্রবেশ করলেই তার মন কারবেই। উপজেলা পরিষদ চত্বরে নির্মিত বঙ্গবন্ধুর অদম্য কর্ণারের ভিতরে প্রবেশ করলে অসংখ্য অজানা তথ্য সম্পর্কে জানা যাবে এবং দর্শণার্থীদের মনের প্রশান্তি আসবে। অত্যাধুনিক ভবন ও উন্নত মানের সাজসজ্জা ও অসংখ্য তথ্য ভান্ডার দিয়ে সজ্জিত করা হয়েছে কর্ণারটি ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সম্পর্কে, স্বাধীনতা যুদ্ধের অনেক দৃশ্যপট, জাতীয় চার নেতার তথ্য, ২০৭১ সমৃদ্ধির সর্বোচ্চ শিখর, স্বাধীনতা শত বর্ষ পুর্তি এর অনেক অজানা তথ্য, ৭ই মার্চের ভাষণের দৃশ্যপট, শেখ হাসিনার নেতৃত্বে বদলে যাওয়া বাংলাদেশ, ১০টি মেঘা প্রকল্পের দৃশ্যপট, নাম, বিবরণ ও ছবি সংযুক্ত, মাননীয় প্রধানমন্ত্রী দেশ বরেণ্য নেত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগের দৃশ্যপট, নাম ও বিবরণ সহ অসংখ্য অজানা তথ্য ও ছবি সংযোজন করা হয়েছে বঙ্গবন্ধুর অদম্য কর্ণারে।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ রেজাউল করিম এর আন্তরিকতায় বঙ্গবন্ধুর অদম্য কর্ণার নির্মাণের দৃশ্যপট দেখে পীরগঞ্জ উপজেলার সর্বস্থরের মানুষ তাকে সাধুবাদ জানিয়েছেন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ