KAMRUL ISLAM KAMAL
প্রকাশ ২১/০১/২০২২ ০৫:৪৫পি এম

Narsingdi district BNP: নরসিংদীতে জিয়াউর রহমানের জন্মবার্ষিকী পালন

Narsingdi district BNP: নরসিংদীতে জিয়াউর রহমানের জন্মবার্ষিকী পালন
ad image
নরসিংদী নরসিংদীতে সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জন্মবার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা বিএনপির উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল করা হয়।

চিনিশপুরে জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত এই জন্মবার্ষিকীর আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি ও কেন্দ্রিয় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএনপির সহসভাপতি এডভোকেট আব্দুল বাসেত ভুইয়া, শহর বিএনপির সভাপতি একেএম গোলাম কবির কামাল, জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক উদ্দিন ভুইয়া, আকবর হোসেন, দপ্তর সম্পাদক আমিনুল হক বাচ্চু প্রমুখ।

আলোচনা সভা শেষে জিয়াউর রহমানের আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়। সভায় বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন বলেন, জিয়াউর রহমান শুধু স্বাধীনতা যুদ্ধের ঘোষণা দিয়েই বসে থাকেননি, যুদ্ধ করে বীর উত্তম খেতাব পেয়েছিলেন। শেখ মুজিবুর রহমানই পরবর্তীতে জিয়াউর রহমানকে বীর উত্তম খেতাব দিয়েছিলেন। আজকে তাকে বলা হয় তিনি না কী স্বাধীনতা বিরোধী ছিলেন, পাকিস্তানের চর ছিলেন। এসব কথা বলে তার ভাবমূর্তি নষ্ট করা হয়। শেখ হাসিনা বলেন শেখ মুজিব হত্যার সঙ্গে না কী জিয়াউর রহমান জড়িত। আমরা জানি শেখ মুজিবকে হত্যা করেছিল খন্দকার মুশতাক, মুশতাক কে ছিলেন? আওয়ামী লীগের জয়েন্ট সেক্রেটারি ছিলেন। মুশতাকের নেতৃত্বে আওয়ামী লীগেরই একটি গ্রুপ মুজিবকে হত্যা করেছে। সেখানে জিয়াউর রহমানের কিছুই করার ছিল না।

খোকন আরও বলেন, ফেরেশতা এনে বসিয়ে দিলেও শেখ হাসিনা সরকারের অধীনে বাংলাদেশের মাটিতে কোন অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হবে না এবং এসব নির্বাচন আমরা করতেও দেব না। এই সরকারের পতনের বিদায় ঘন্টা বেজে গেছে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ