KAZI ARIFUL KARIM SOHEL - (Khulna)
প্রকাশ ২০/০১/২০২২ ০২:২২এ এম

সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক-এর সাথে মতবিনিময়

সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক-এর সাথে মতবিনিময়
ad image
জার্মান ডেভেলপমেন্ট কোঅপারেশনের (জিআইজেড) অর্থায়নে গৃহীত প্রকল্পের মিড-টার্ম ইভ্যালুয়েশনের একটি টীম মঙ্গলবার সকালে নগর ভবনে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক-এর সাথে মতবিনিময় সভায় মিলিত হন।

উল্লেখ্য, মহানগরীতে জলবায়ু পরিবর্তনজনিত কারণে ক্ষতিগ্রস্থ উদ্বাস্তু জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে জার্মান ফেডারেল মিনিষ্ট্রি ফর ইকনোমিক কোঅপারেশন এন্ড ডেভেলপমেন্ট (বিএমজেড) এবং ইউরোপীয় ইউনিয়নের যৌথ অর্থায়নে খুলনাসহ রাজশাহী, সিরাজগঞ্জ, বরিশাল ও সাতক্ষীরা শহরে ‘আরবান ম্যানেজমেন্ট অব ইন্টারনাল মাইগ্রেশন ডিউ টু ক্লাইমেন্ট চেঞ্জ (ইউএমআইএমসিসি)/আরবান ম্যানেজমেন্ট অব মাইগ্রেশন এন্ড লাইভলিহুডস (ইউএমএমএল)’’ শীর্ষক প্রকল্প গ্রহণ করা হয়েছে।

মতবিনিময় সভায় সিটি মেয়র জলবায়ু উদ্বাস্তু জনগোষ্ঠীর সঠিক তথ্য নিরূপণের জন্য ডাটাবেজ তৈরীসহ তাদের জন্য চিকিৎসা, শিক্ষা ও চিত্তবিনোদনের সুযোগ সংবলিত আবাসন ব্যবস্থা গড়ে তোলার প্রস্তাব করেন। এছাড়া তাদের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে বিষয় ভিত্তিক প্রশিক্ষণ প্রদানসহ সংশ্লিষ্ট কাজে কর্মসংস্থান সৃষ্টির ওপরও গুরুত্বারোপ করেন।

কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলাম, চীফ প্লানিং অফিসার আবির উল জব্বার, প্রকল্পের টীম মেম্বার আইয়ুব আলী, বিভাস চক্রবর্তী ও জিআইজেড প্রতিনিধি আতিয়ার রহমান মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ