KAZI ARIFUL KARIM SOHEL - (Khulna)
প্রকাশ ২০/০১/২০২২ ০২:২২এ এম

বাগেরহাটে হিফজুল কুরআন প্রতিযোগিতা

বাগেরহাটে হিফজুল কুরআন প্রতিযোগিতা
ad image
বাগেরহাটে দিনব্যাপি হুফফাজুল কুরআন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বাগেরহাট শহরের আল ইসলাহ একাডেমী চত্বরে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ, বাগেরহাট জেলা শাখার আয়োজনে এই প্রতিযোগিতা অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, গওহর ডাঙ্গা মাদরাসার মুহাদ্দিস হযরত মাওলনা মুফতি ওসামা আমিন, বাগেরহাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক তালুকদার আব্দুল বাকি, হুফফাজুল কুরআন ফাউন্ডেশন, বাগেরহাট জেলা শাখার সভাপতি হাফেজ মোহাম্মদ মিজানুর রহমান, মাওলানা রমিজ উদ্দিন প্রমুখ।

দিন ব্যাপি এই হিফজুল কুরআন প্রতিযোগিতায় বাগেরহাট জেলার ৫৩টি মাদরাসার ৩৫০ জন শিক্ষার্থী অংশগ্রহন করেছেন। বয়স ভিত্তিক এই প্রতিযোগিতায় ৫, ১২, ১৫ ও ১৮ বছর এই চারটি গ্রুপে শিক্ষার্থীরা অংশগ্রহন করেছেন।

প্রতিটি গ্রুপে সাতজন শিক্ষার্থীকে বিজয়ী ঘোষনা করা হবে। বিজয়ীদেরকে ক্রেস্ট ও সম্মাননা প্রদান করবে হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ। এছাড়া জেলা পর্যায়ে বিজয়ীরা এই সংগঠনের অধীনে খুলনা বিভাগীয় হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহনের সুযোগ পাবেন বলে জানিয়েছেন হুফফাজুল কুরআন ফাউন্ডেশন, বাগেরহাট জেলা শাখার সভাপতি হাফেজ মোহাম্মদ মিজানুর রহমান।

প্রতিযোগিতা শেষে ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের হাসে শাহদাত বরণকারী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শহীদ শেখ আবু নাসের ও মরহুমা রিজিয়া নাসেরসহ সকল শহীদদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করেন গওহর ডাঙ্গা মাদরাসার মুহাদ্দিস হযরত মাওলনা মুফতি ওসামা আমিন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ