SATYAJIT DAS - (Habiganj)
প্রকাশ ১৭/০১/২০২২ ০২:৫৭পি এম

Journalist injured: সাংবাদিকের হাত পায়ের রগ কাটলো দূর্বৃত্তরা

Journalist injured: সাংবাদিকের হাত পায়ের রগ কাটলো দূর্বৃত্তরা
ad image
একটি হত্যা মামলার সাক্ষী হয়ে সিলেটে হামলার শিকার হয়েছেন এক সাংবাদিক। হামলা চালিয়ে আব্দুর রব নামের ওই সাংবাদিকের হাত পায়ের রগ কেটে দেওয়া হয়েছে। গুরুতর আহত অবস্থায় তাকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহত আব্দুর রব সিলেটের কানাইঘাট প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি ও বিজয়কণ্ঠ নামের একটি স্থানীয় দৈনিকের কানাইঘাট প্রতিনিধি।

হামলাকারীরা একটি হত্যা মামলার আসামি বলে জানা গেছে। প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, রবিবার(১৬ জানুয়ারি) দুপুর ১ টার দিকে সাংবাদিক আব্দুর রব কানাইঘাট লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের লোহাজুরি জামে মসজিদের নির্মাণ কাজ দেখতে যান।  এসময় ধারালো অস্ত্র, লোহার রড ও লাঠি-সোটা নিয়ে তার উপর হামলা চালান উপজেলার এরালীগুল গ্রামের আলা উদ্দিন মড়ই, জুনেদ আহমদ, মিকির পাড়া গ্রামের আব্দুল কাইয়ূম, মাহিন আহমদ, আব্দুশ শহিদ, ফখর উদ্দিনসহ কয়েকজন। তারা সকলেই স্থানীয় নজরুল ইসলাম নজু হত্যা মামলার আসামি।

প্রত্যক্ষদর্শীরা জানান,হামলাকারীরা সাংবাদিক আব্দুর রবকে মারধর করে ও ধারালো অস্ত্র দিয়ে হাত পায়ের রগ কেটে দেয়। এ সময় তার চিৎকারে মসজিদের কাজে থাকা শ্রমিক ও স্থানীয় লোকজন এগিয়ে এলে হামলাকারীরা পালিয়ে যা। পরে আব্দুর রবকে আশংকাজনক উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও পরে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে,কয়েক মাস আগে উপজেলার এরালীগুল গ্রামের নজরুল ইসলাম নজু খুন হন। এ হত্যা মামলার স্বাক্ষী ছিলেন সাংবাদিক আব্দুর রব।
আব্দুর রবের পরিবারের সদস্যরা জানিয়েছেন, নজরুল ইসলাম নজু হত্যা মামলার সাক্ষী হওয়ায় আলা উদ্দিন মড়ই গত শনিবার রাতে সাবেক ইউপি সদস্য মস্তাক আহমদে বাড়িতে একটি বৈঠকে আব্দুর রবকে হুমকি প্রদান করেন। এর পরদিনই তার উপর হামলা চালানো হয়।

কানাইঘাট থানার পরিদর্শক (তদন্ত) জাহিদুল হক বলেন,আব্দুর রবের উপর হামলাকারীদের গ্রেফতারে বিভিন্ন জায়গায় অভিযান চলছে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা যায়নি।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ