Ranajit Kumar Barman
প্রকাশ ১৫/০১/২০২২ ০৭:১১পি এম

Covid-19: শ্যামনগরে স্কুল শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা দান চলছে

Covid-19: শ্যামনগরে স্কুল শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা দান চলছে
ad image
সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা প্রদান কার্যক্রম ১১ জানুয়ারী থেকে শুরু হয়েছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সুত্রে প্রকাশ , উপজেলায় ফ্রেন্ডশিপ হাসপাতাল, সুশীলন টাইগার পয়েন্ট ও নওয়াবেঁকী গণমুখি ফাউন্ডেশন কার্যালয় এই তিনটি কেন্দ্রের মাধ্যমে উপজেলার প্রায় ৪৬ টি স্কুল ও ৩৬ টি মাদ্রাসার ১২ থেকে ১৮ বছর বয়সী শিক্ষার্থীদের কোভিড-১৯ টিকা প্রদান করা হবে।

তিনটি কেন্দ্রে ১১ জানুয়ারী, ১৩ জানুয়ারী ও ১৫ জানুয়ারী প্রায় ২০ হাজার স্কুল ও মাদ্রাসা শিক্ষার্থীর টিকা প্রদান করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য কর্মীবৃন্দ টিকা প্রদান করছেন। এবং উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলি নিজ নিজ বিদ্যালয়ের শৃঙ্খলা বজায় রেখে উপজেলা প্রশাসনের নিয়মমেনে টিকা গ্রহণ করছেন। জানা যায়, বাকী শিক্ষার্থীদের টিকা প্রদান কার্যক্রম চলবে ।

তিনটি কেন্দ্রে ইতিমধ্যে টিকাদান কার্যক্রম পরিদর্শন করেছেন উপজেলা চেয়ারম্যান এস এম আতাউল হক দোলন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তার হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অজয় কুমার সাহা, শ্যামনগর থানার অফিসার ইনচার্জ কাজী ওয়াহিদ মুর্শেদ .উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার প্রমুখ।

শিক্ষা অফিস সুত্রে প্রকাশ, ২০২১ সালের হিসাব অনুযায়ী স্কুল পর্যায়ে ১৮ হাজার ৫ শত ৪জন ও মাদ্রাসা পর্যায়ে ১৬ হাজার ৪ শত ছাপান্ন জন টিকা গ্রহণ করবেন। এবং কলেজ পর্যায়ে ৫ হাজার শিক্ষার্থীর উর্দ্ধে টিকার ২য় ডোজ নিবেন। মাধ্যমিক শিক্ষা অফিস জানায় যে শিক্ষার্থীর সংখ্যা কমবেশী হতে পারে।

এদিকে টিকা কার্যক্রম সুষ্ঠভাবে সম্পন্ন করতে উপজেলা প্রশাসন, উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্স, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস ও শিক্ষকনেতৃবৃন্দ কয়েক দফায় সভা করেছেন।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ