Abdul majid
প্রকাশ ১৫/০১/২০২২ ০২:৪৮পি এম

নতুন রূপে ১৭ সদস্যের শ্রীলঙ্কা দল

নতুন রূপে ১৭ সদস্যের শ্রীলঙ্কা দল
ad image
সর্বশেষ দক্ষিণ আফ্রিকা সফরের স্কোয়াড থেকে ৮টি পরিবর্তন এনে জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের জন্য ১৭ সদস্যের দল ঘোষনা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। দলে প্রথমবারের মত সুযোগ পেয়েছেন- নুয়ান থুশারা, শিরান ফার্নান্দো ও চামিকা গুনাসিকারা। তিনজনই ডান-হাতি পেসার। থুশারা ১৫টি লিস্ট ‘এ’ ম্যাচে ১১ উইকেট, শিরান ২৬ ম্যাচে ২৬টি ও গুনাসিকারা ১১টি ম্যাচে ৯ উইকেট নেন।

দলে ফিরেছেন কুশল মেন্ডিস ও জেফরি ভ্যান্ডরসে। বাদ পড়েছেন কুশল পেরেরা, হাসারাঙ্গা ডি সিলভা ও আবিস্কা ফার্নান্দো ও ধনাঞ্জয়া ডি সিলভা। ইনজুরির কারণে পুর্নবাসনে আছেন পেরেরা ও হাসারাঙ্গা। আর প্রথমবারের মতো পিতৃত্বকালীন ছুটিতে আছেন ধনাঞ্জয়া। কোভিড-১৯ পজিটিভ হওয়ায় দলে রাখা হয়নি আভিস্কার। আর ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেননি লাহিরু কুমারা ও কালানা পেরেরা।

এ দিকে প্রাথমিক দলে না থাকলেও মূল দলে সুযোগ হয়েছে দিনেশ চান্ডিমাল, নুয়ান প্রদীপ ও কামিন্দু মেন্ডিসের। প্রাথমিক দলে ছিলেন আরও তিন নতুন মুখ কালানা পেরেরা, জানিথ লিয়ানাগে ও কামিল মিশারা। এদের মধ্যে করোনা পজিটিভ পেরেরা ও মিশারার। আগামী রবিবার পাল্লেকেলে শুরু হবে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের মধ্যকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। একই ভেন্যুতে পরের দুই ম্যাচ ১৮ ও ২১ জানুয়ারি।

শ্রীলঙ্কা দল : দাসুন শানাকা (অধিনায়ক), পাথুম নিশাঙ্কা, মিনোদ ভানুকা, চারিথ আসালাঙ্কা, মাহেশ থিকশানা, চামিকা করুনারত্নে , জেফরি ভান্ডারসে, নুয়ান থুশারা, রমেশ মেন্ডিস, প্রাভিন জয়াবিক্রমা, দুশমন্থ চামিরা, চামিকা গুনাসেকারা, দিনেশ চান্দিমাল, কুসল মেন্ডিস, নুয়ান প্রদিপ, শিরান ফার্নান্দো ও কামিন্দু মেন্ডিস।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ