Mahmudur Rahman - (Noakhali)
প্রকাশ ১৪/০১/২০২২ ১০:৪৫এ এম

স্কুলছাত্রের শরীরে একসঙ্গে ৩ ডোজ টিকা, তদন্তে কমিটি

স্কুলছাত্রের শরীরে একসঙ্গে ৩ ডোজ টিকা, তদন্তে কমিটি
ad image
নোয়াখালীর চাটখিলে এক স্কুলছাত্রের শরীরে একসঙ্গে তিন ডোজ করোনার টিকা দেওয়ার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে। মো. ইয়াছিন হাটপুকুরি উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্র ও গোবিন্দপুর গ্রামের মো. ইব্রাহিম খলিলের ছেলে।

হাটপুকুরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হানিফ ঘটনার সত্যতা নিশ্চিত বলেন, অনেক শিক্ষার্থীকে টিকা দেওয়ার জন্য হাসপাতালে নিয়ে যাই। ইয়াছিনকে তিনবার কেন টিকা দেওয়া হলো তা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তার কাছে জানতে চেয়েছি। ওই ছাত্রের দাদা আবুল কালাম মেম্বার (৭৫) জাগো নিউজকে জানান, ইয়াছিনকে চাটখিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তার শরীরে জ্বর ও গলা ব্যথা অনুভব হচ্ছে।

টিকা প্রদানকারী স্বাস্থ্য সহকারী মো. দিদার হোসেন জানান, প্রথমবার টিকা দেওয়ার সময় পড়ে যায়। পরে আরেক ডোজ দেওয়া হয়। আতঙ্কে সে তিনবার দেওয়ার কথা বলছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা খন্দকার মোশতাক আহমেদ বলেন, ওই ছাত্রকে হাসপাতালে পর্যবেক্ষণে রাখা হয়েছে। এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটির সদস্যরা হচ্ছেন, আবাসিক মেডিকেল কর্মকর্তা (আরএমও) ডা. শহীদুল ইসলাম নয়ন, ডা. সাদেকুল আলম ও মেডিকেল টেকনিশিয়ান (এমটি-ইপিআই) মো. আবদুস সবুর। এ কমিটিকে তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ