mukramin khan - (Kishoreganj)
প্রকাশ ১২/০১/২০২২ ০১:২৯পি এম

Traffic jam: তাড়াইল যানজটে ভোগান্তির শিকার ছাত্রছাত্রীরা

Traffic jam: তাড়াইল যানজটে ভোগান্তির শিকার ছাত্রছাত্রীরা
ad image
কিশোরগঞ্জ তাড়াইল উপজেলা সদর বাজার ছোট আয়তনের এই বাজারটিতে লেগে থাকে হরদম যানজট এ যেন নিত্যদিনের ঘটনা সকাল থেকে শুরু হয় গাড়ি রাখার প্রতিযোগিতা। সারিবদ্ধ ভাব, বাহির থেকে যেগুলো ,যাত্রী চালিত গাড়ি আসে ,সেগুলি যেন নেই নির্ধারিত স্থান।

বাজারের ভিতরে ঢুকে অসংখ্য গাড়ি হাটায় হয় অসম্ভব ,এটা দ্রুত ব্যবস্থা গ্রহণ করার জন্য তাড়াইল উপজেলা নির্বাহি অফিসার লুবনা শারমিনকে মুঠোফোনে যোগাযোগ করলে দৈনিক দিনকাল পত্রিকার প্রতিনিধি কে জানান এই বিষয়টি আমলে আছে দ্রুত ব্যবস্থা গ্রহণ করব এবং ফুটপাতে থাকা সকল দোকানপাট ভ্রাম্যমাণ করে উচ্ছেদ করার পরিকল্পনা গ্রহণ করা হবে ।

সরেজমিনে গিয়ে দেখা যায় থানা গেটের মূল ফটকেই হরদম লেগে থাকে যানজট , তাড়াইল সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় ,তারই পাশে তাড়াইল আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের গা -ঘেষে হাঁটাচলা চোখে পরে। যাতায়াতের পথে বিঘ্ন ঘটে শত শত বাজারে আসা ক্রেতা-বিক্রেতা মানুষ গুলো পড়ে নির্বিঘ্নে বিপাকে পরে এরই যানজটের পরিত্রাণ চায় সাধারণ মানুষ গুলো ।

ইজিবাইক, অটো রিক্সা ,জামের ভোগান্তির যেন শেষ নেই ২০ ফুটের এই রাস্তাটি থানার মূল গেইট হইতে উত্তর দিকে কেন্দুয়া রোডে, প্রতিদিন এদিক দিয়ে শত শত গাড়ির আনাগোনা হয়, প্রতিদিনই কোনো না কোনো বাধা অতিক্রম করতে হয় পথচারীদের। তাড়াইল থানার দেয়াল ঘেঁষে দাঁড়িয়ে থাকে শতাধিক অটো ইজি বাইক ,প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করলেও এ যেন সমাধানের নেই কোনো পথ। সাধারণ পথচারী ভোগান্তির শিকার হচ্ছে প্রতি মুহূর্ত। অথচ রাস্তার পাশে সরকারি দেয়ালে লিখা আছে এখানে গাড়ি পার্কিং নিষেধ ,লিখা থাকা সত্বেও।

কি করে সারিবদ্ধ ভাবে গাড়ি দাঁড়িয়ে থাকে সেটাই সাধারণ পথচারীদের প্রশ্ন ।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ