Irfan Ibne Amin Patwary - (Comilla)
প্রকাশ ১২/০১/২০২২ ১০:০৪এ এম

United States: চাকরি ছেড়ে দেওয়ায় ২২৭ কেজি কয়েন দিয়ে বেতন দিলেন ক্ষুব্ধ মালিক!

United States: চাকরি ছেড়ে দেওয়ায় ২২৭ কেজি কয়েন দিয়ে বেতন দিলেন ক্ষুব্ধ মালিক!
ad image
চাকরি ছেড়ে দেওয়ায় সম্প্রতি যুক্তরাষ্ট্রের জর্জিয়ায় একটি প্রতিষ্ঠানের মালিক তার এক কর্মীকে ২২৭ কেজি কয়েন দিয়ে বেতন পরিশোধ করেছেন। শুধু তাই নয়, কয়েনের সঙ্গে কর্মীকে অপ্রীতিকর ভাষায় লেখা একটি চিরকুটও দিয়েছেন ওই মালিক।

ব্রিটিশ গণমাধ্যম ডেইলি মিরর জানায়, জর্জিয়ার "ওকে ওয়াকার অটোওয়ার্কস" কারখানার মালিক মাইলস ওয়াকার চাকরি ছেড়ে দেওয়ায় অ্যান্ড্রিয়াজ ফ্লেটেন নামে এক কর্মীকে মোট ৯১,৫০০টি কয়েন দিয়ে বেতন পরিশোধ করেছেন। শুধু তাই নয়, কয়েনের সঙ্গে ওই কর্মীকে অপ্রীতিকর ভাষায় লেখা একটি চিরকুটও দিয়েছেন তিনি।

জানা গেছে, মালিক মাইলস ওয়াকারের সঙ্গে সম্পর্ক তিক্ততার চরম পর্যায়ে পৌঁছে যাওয়ায় চাকরি ছাড়ার সিদ্ধান্ত নেন অ্যান্ড্রিয়াচজ। এ সময় অ্যান্ড্রিয়াজ তার বেতনের ৯১৫ ডলার (প্রায় ৮০ হাজার টাকা) পরিশোধের দাবি জানালে ক্ষুদ্ধ মাইলস ৯১,৫০০টি কয়েনে বেতনের অর্থ পরিশোধ করেন।

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যমে এই ঘটনার ছবি শেয়ার করে অ্যান্ড্রিয়াজ অভিযোগ করেছেন, সব কয়েন গুনে শেষ করতে তার সাত ঘণ্টা সময় লেগেছে, অথচ তাকে বেতনের পুরো অর্থ দেওয়া হয়নি।

অন্যদিকে, এ কথা জানার পর দেশটির শ্রম বিভাগ মাইলস ওয়াকার ও তার প্রতিষ্ঠানের বিরুদ্ধে কর্মীকে হেনস্তা, শ্রম আইন ভঙ্গসহ একাধিক অভিযোগ মামলা করেছে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ