sachchida nanda dey
প্রকাশ ১১/০১/২০২২ ০১:০৩এ এম

Vaccination: আশাশুনিতে টিকাদান কাজে বাধা, টিকা কার্যক্রম বন্ধ ঘোষণা

Vaccination: আশাশুনিতে টিকাদান কাজে বাধা, টিকা কার্যক্রম বন্ধ ঘোষণা
ad image
আশাশুনিতে মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ছাত্র/ছাত্রীদের টিকা প্রদান কাজে বাধা, সরকারি কর্মচারীকে লাঞ্চিত ও বিশৃংখলা সৃষ্টির অভিযোগ পাওয়া গেছে। সোমবার (১০ জানুয়ারি) উপজেলার রিভারভিউ কেওড়া পার্ক টিকাদান কেন্দ্রে এ ঘটনা ঘটে। এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি চলছিল।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার, সংশ্লিষ্ট স্বাস্থ্য সহকারী, স্টাফ নার্স ও কর্মচারীবৃন্দ জানান, মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র/ছাত্রীদের টিকাদান কর্মসূচি মোতাবেক চাপড়া রিভারভিউ কেওড়া পার্কে সোমবার সকাল ১০ টা থেকে টিকাদান কার্যক্রম শুরু করা হয়।

ফাইজারের টিকা এসি রুমের মধ্যে সংরক্ষণ করে এসি রুমে টিকা প্রদান করা হয়। সেখানেই টিকা গ্রহিতাদেরকে টিকা নেওয়ার পর কমপক্ষে ২০ মিনিট রেষ্ট নিতে হয়। ছোট একটি কক্ষে কার্যক্রম চলছিল, সেখানে অতিরিক্ত ও নিষ্প্রয়োজনীয় ব্যক্তি হিসাবে কোদন্ডা মাধ্যমিক বিদ্যালয়ের ইংরেজী শিক্ষক মইনুর আলম ও কুঁন্দুড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের দপ্তরী আজিজুর রহমান দীর্ঘক্ষণ অবস্থান করায় তাদেরকে বাইরে যেতে অনুরোধ করা হয়। কিন্তু বারবার অনুরোধ অগ্রাহ্য করে শিক্ষক মইনুর দায়িত্বরত কর্মচারী স্বাস্থ্য সহকারী এস এম মোক্তারুজ্জামানকে (ইউএইচএ’র উপস্থিতিতে) তারা গায়ের জামা ধরে টানা হেচড়া, অশ্লীল ভাষায় গালিগালাজ ও এলোপাতাড়ী কিল ঘুষি মেরে বিশৃংখলার সৃষ্টি করেন এবং দপ্তরী আজিজুর জুতা দিয়ে মারপিট করতে উদ্যত হন। বিষয়টি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমীক সুপার ভাইজারকে অবহিত করে কেন্দ্রের বাইরে গিয়ে আক্রমনকারী দুজনকে শনাক্ত করলে তারা অফিসারের সামনে আক্রান্ত কর্মচারীকে পুনরায় গালিগালাজসহ মারতে উদ্যত হন বলে অভিযোগ পাওয়া গেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুদেষ্ণা সরকার সাংবাদিকদের জানান, তাদের কাজে বাধা, হেনস্থা করা, মারপিট ও বিশৃংখলা সৃষ্টির কারনে টিকাদান কার্যক্রম বন্ধ করতে হয়। এব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য লেখা আবেদনপত্র তৈরি করা হয়েছে। কাল জমা দেওয়া হবে।
অভিযুক্তদের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলেও সম্ভব হয়নি।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ