নুরুজ্জামান 'লিটন' - (Naogaon)
প্রকাশ ০৯/০১/২০২২ ০৭:৫০পি এম

নওগাঁয় দুর্বৃত্তরা পুড়িয়ে দিলো মাটি কাটার মেশিন এস্কেভেটর

নওগাঁয় দুর্বৃত্তরা পুড়িয়ে দিলো মাটি কাটার মেশিন এস্কেভেটর
ad image
নওগাঁ জেলার মান্দা উপজেলার তেঁতুলিয়ায় দুর্বৃত্তদের দেওয়া আগুনে পুড়ে গেছে মাটিকাটার মেশিন এস্কেভেটর। এতে মেশিনটি পুরো নষ্ট হয়ে গেছে।
গতকাল শনিবার গভীররাতে উপজেলার তেঁতুলিয়া ইউনিয়নের ঘোনা মাওড়াপাড়া গ্রামের একটি মাঠে এ ঘটনা ঘটে।
চালক রুবেল হোসেন জানান, ‘শিবনদের বাঁধ সংলগ্ন ঘোনা মাঠের একটি জমিতে শনিবার বেলা ১১টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত মাটি কাটার কাজ করি। সন্ধ্যা ঘনিয়ে এলে মাটি কাটা বন্ধ করে এস্কেভেটরটি সেখানেই তালাবন্ধ করে ভারশোঁ মোড়ে চলে আসি। এরপর রাতে খাওয়া-দাওয়া শেষে ঘুমিয়ে পড়ি। রাত ১২টার দিকে মোবাইলফোনে এস্কেভেটরে আগুন লাগার বিষয়ে জানতে পারি।’

ঘোনা মাওড়াপাড়া গ্রামের বাসিন্দা পিন্টু কুমার মাওড়া বলেন, গভীররাতে বিকট শব্দে তাঁর ঘুম ভেঙে যায়। বাইরে এসে দেখেন বিলের ভেতর আগুন জ্বলছে। এসময় প্রতিবেশিরা অনেকেই ঘটনাটি প্রত্যক্ষ করেন। পরে বিলে গিয়ে এস্কেভেটরটি পুড়তে দেখে লোকজন পানি দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন।

মাটিকাটা কাজে নিয়োজিত লিটন বলেন, শালদহ গ্রামের হাসেন আলীর জমিতে মাটিকাটার জন্য চুক্তিবদ্ধ হন। শনিবার সেখানে মাটিকাটা শুরু করা হয়েছিল। রাতে দুর্বৃত্তরা আগুন দিয়ে ভেকুটি পুড়িয়ে দিয়েছে।
এস্কেভেটরের মালিক ইসলাম আলী জানান, মাটিকাটা কাজের জন্য তাঁর মেশিনটি ভাড়ায় নিয়ে আসা হয়েছিল। সেটি আগুনে পুড়িয়ে দেওয়ায় চরম ক্ষতির মুখে পড়েছেন। ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহিনুর রহমান জানান, বিষয়টি আমার জানা নেই। ঘটনায় এখন পর্যন্ত থানায় কেউ অভিযোগ করেননি। অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ