Ali azim - (Bagerhat)
প্রকাশ ০৯/০১/২০২২ ০৭:৩৭পি এম

Sundarban: কাঁকড়া শিকার করায় আটক ২

Sundarban: কাঁকড়া শিকার করায় আটক ২
ad image
নিষেধাজ্ঞা অমান্য করে সুন্দরবনে কাঁকাড়া শিকার করে আনার সময় দুই ব্যক্তিকে আটক করা হয়েছে। রবিবার (৯ জানুয়ারি) সকালে মোংলার পশুর নদীর মোহনা থেকে তাদের আটক করে নৌ পুলিশ। আটক ব্যক্তিরা হলেন-রবিউল শেখ (৩২) ও মোঃ শাহজাহান শেখ (৪১)। তাদের বাড়ি মোংলা উপজেলার সোনাইলতলা গ্রামে। জানুয়ারী ও ফেব্রুয়ারী এই দুই মাস সুন্দরবনের অভ্যন্তরে কাঁকড়া ধরা নিষেধাজ্ঞা জারি করে বনবিভাগ।

মোংলা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এস আই মোঃ শরিফ হোসেন এ তথ্য জানিয়ে বলেন, সকালে নিয়মতি টহলের সময় তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমান কাঁকড়াসহ এ কাজে ব্যবহৃত একটি নৌকাও জব্দ করা হয়। তাদের বিরুদ্ধে পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের বনকর্তাদের সহযোগিতা নিয়ে আইনগত ব্যবস্থা হবে বলেও জানান তিনি।

পূর্ব সুন্দরবনের চাঁদপাই রেঞ্জের এসিএফ (সহকারি বনসংরক্ষক) মোঃ এনামুল হক বলেন, যেহেতু জানুয়ারী ও ফেব্রুয়ারী মাসে সুন্দরবনে কাঁকড়া ধরা নিষেধাজ্ঞা রয়েছে, তাই নিষেধাজ্ঞা অমান্য করে কাঁকড়া শিকারের দায়ে আটককৃতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। কিন্তু বনরক্ষীদের চোখ ফাঁকি দিয়ে কিভাবে বনের ভিতরে ঢুকেছে সেই প্রশ্নে তিনি বলেন, বিশাল বনে তাদের (বনবিভাগ) জনবল কম থাকায় হয়তো রাতের বেলা তারা ঢুকে পড়েছে বলে জানান এই বন কর্মকর্তা।

শেয়ার করুন

ad image

সম্পর্কিত সংবাদ